বিস্তারিত
  • বিশ্বনাথে স্বাস্থ্য মন্ত্রী ডা. সামন্ত লাল সেন : ৫টি বিভাগীয় শহরে বার্ণ ইউনিট নির্মাণে কাজ করছে সরকার


    বিশ্বনাথ বিডি ২৪ || 06 March, 2024, 7:01 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর কাছে যদি আমরা ভালো ভাবে চিকিৎসা ব্যবস্থাটাকে পৌঁছে দিতে পারি, তাহলে মেডিকেল কলেজগুলোতে ভীড় হবে না। দেশের মেডিকেল কলেজগুলোতে শুধু সেবা না, এগুলোতে শিক্ষা ও গবেষণা করা হয়।
    এরজন্য আমাদেরকে পরিবেশ দিতে হবে। দেশের ৫টি (সিলেট, রংপুর, রাজশাহী, ফরিদপুর, বরিশাল) বার্ণ ইউনিট নির্মাণে কাজ করছে সরকার। তিনি আরোও বলেন, জনবল সংকট ও অন্যান্য আনুসাঙ্গিক ব্যবস্থার কারণে উপজেলাগুলোতে ব্যাহত হচ্ছে স্বাস্থ্যসেবা। যদি জনবল সংকট দূর করতে পারি, তাহলে মানুষ এখানে থাকবে। আর এইগুলা নিরসন করে মানুষকে প্রান্তিক পর্যায়ে কাঙ্খিত সেবা দেওয়ার লক্ষ্যেই কাজ করছি।
    তিনি বুধবার বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে একথাগুলো বলেন। এরপূর্বে স্বাস্থ্যমন্ত্রী জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের ‘দিঘলী উপ-স্বাস্থ্য কেন্দ্র’ পরিদর্শন করেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিলেট আমরা জন্মভূমি। আর বিশ্বনাথে আমরা বাবা-মা দুজনেরই বাড়ি। এখানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি।
    পরিদর্শন শেষে বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের দিঘলী গ্রামে মামা জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাশ পুরকায়স্থ’র বাড়িতে যান স্বাস্থ্যমন্ত্রী। সেখানে খাবার শেষে এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন তিনি। তাপস দাশ পুরকায়স্থ’র সভাপতি ও লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অরবিন্দু পালের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি, সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক। স্বাগত বক্তব্য রাখেন দিঘলী গ্রামের পক্ষে সুধাংশু শেখর দত্ত।
    অনুষ্ঠানগুলোতে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের সাথে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের এমপি ও সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রণজিত সরকার, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার, থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবতী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক আমির আলী, পৌরসভা আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, মহব্বত আলী জাহান, সদস্য আব্দুল রোশন চেরাগ আলী, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পুলক ভট্টাচার্য্য।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ