বিস্তারিত
  • সাংবাদিক সাজুল আর নেই, প্রতিমন্ত্রী ও বিশ্বনাথ প্রেসক্লাবের শোক


    বিশ্বনাথ বিডি ২৪ || 22 April, 2024, 8:59 PM || বিশ্বনাথ


    তজম্মুল আলী রাজু:: সাপ্তাহিক বিশ্বনাথ বার্তা সম্পাদক ও প্রকাশক সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল আর নেই। তিনি সোমবার (২২ এপ্রিল) যুক্তরাজ্যের ব্রার্ডফোর্ড শহরের একটি ক্লিনিকে স্থানীয় সময় সকাল ১১টায় ইন্তেকাল করেছেন। ইন্না…রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৬ বছর। দীর্ঘদিন ধরে শারিরীকভাবে অসুস্থ ছিলেন সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল।
    তাঁর মৃত্যুতে জন্মমাটি বিশ্বনাথ উপজেলা ও নিজ গ্রাম ভোগশাইলে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে বাবা-মা, স্ত্রী, ১ মেয়ে, ২ ভাই, ২ বোনসহ আত্বীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিন ভাইয়ের মধ্যে মোসাদ্দিক হোসেন সাজুল ছিলেন সবার বড়। মোসাদ্দিক হোসেন সাজুল পৌর এলাকার ভোগশাইল গ্রামের সাইস্থা মিয়ার জৈষ্ঠ পুত্র। পারিবারিক সূত্রে জানাগেছে, মোসাদ্দিক হোসেন সাজুলের দাফন যুক্তরাজ্যে অনুষ্ঠিত হবে।
    জানাগেছে, ১৯৯৮ সালের প্রথম দিকে জাতীয় দৈনিক ‘মুক্তখবর’ নামের একটি দৈনিকে বিশ্বনাথ প্রতিনিধি হিসেবে কাজ করার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন মোসাদ্দিক হোসেন সাজুল। এরপর তিনি বিভিন্ন জাতীয় দৈনিক, জাতীয় ইংরেজী পত্রিকা, সিলেটের বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক কাগজে সাংবাদিকতা করেন।
    ২০১১ সালে মোসাদ্দিক হোসেন সাজুল প্রতিষ্ঠা করেন সাপ্তাহিক বিশ্বনাথ বার্তা। তাঁর অক্লান্ত পরিশ্রমে পত্রিকাটি ২০১৪ সালে ‘বিশ্বনাথ বার্তা’ পত্রিকা সরকারি রেজিষ্ট্রেশন লাভ করে। এরপর থেকে মোসাদ্দিক হোসেন সাজুল বিশ্বনাথ বার্তায় সম্পাদক ও প্রকাশক হিসেবে মৃত্যুর পূর্ব পর্যন্ত দায়িত্ব পালন করেন।
    মোসাদ্দিক হোসেন সাজুল শুধু সাংবাদিকতা নয় তিনি বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী ছিলেন। এছাড়া তিনি একাধিক সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। রোটারিয়ান ক্লাবের একজন দায়িত্বশীল ব্যক্তি হিসেবে মোসাদ্দিক হোসেন সাজুলের ছিল ব্যাপক পরিচিতি। রোটারিয়ান হিসেবে মোসাদ্দিক হোসেন সাজুল আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে গিয়েছেন।
    সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থার মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। তিনি সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।
    এদিকে সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বিশ্বনাথ প্রেসক্লাব নেতৃবৃন্দ। প্রেসক্লাব নেতৃবৃন্দ এক শোক বার্তায় বলেছেন, বিশ্বনাথবাসী একজন শক্তিমান কলম সৈনিককে হারাল। যার শুন্যতা সহজে পুরণ হওয়ার নয়। নেতৃবৃন্দ মরহুম মোসাদ্দিক হোসেন সাজুলের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।
    শোক প্রকাশকারীরা হলেন-বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, কোষাধ্যক্ষ জামাল মিয়া, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মিজান, রফিকুল ইসলাম জুবায়ের, কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য মোহাম্মদ আলী শিপন, শহিদুর রহমান, অসিত রঞ্জন দেব, নূর উদ্দিন, আবুল কাশেম, মোহাম্মদ নূরুল ইসলাম, আহমদ আলী হিরণ, শফিকুল ইসলাম সফিক।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ