বিস্তারিত
  • বিশ্বনাথে ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ ৭১ প্রতিবন্ধী পরিবারে ইফতার বিতরণ


    বিশ্বনাথ বিডি ২৪ || 08 April, 2024, 10:19 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: নিজের বাসায় ইফতার তৈরী করে বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ৭১টি প্রতিবন্ধী পরিবারের সদস্যদের দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার। সোমবার (৮ এপ্রিল) বিকেলে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রজেশ চন্দ্র দাশ, রামপাশা ইউনিয়ন পরিষদের সচিব নারায়ণ দেবনাথকে সাথে নিয়ে ওই প্রতিবন্ধী পরিবারগুলোর হাতে বাসায় তৈরী করা ইফতার তুলে দিলেন বিশ্বনাথের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার। আর ইউএনও’র ওই ব্যতিক্রমি উদ্যোগে ব্যাপক আনন্দের ছোঁয়া লেগেছে পরিবারগুলোতে।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তার বলেন, প্রতিবন্ধীরা আমাদের কিংবা সমাজের বুঝা নয়, তাদেরকে একটু ভালবাসা দিয়ে গড়ে তুলতে পারলে তারাই হবে বড় সম্পদ। হিংস্বা নয়, প্রতিবন্ধীদেরকে মন থেকে ভালবাসতে হয়। যার শতভাগ উদাহরণ হচ্ছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ওই প্রতিবন্ধীদেরকে মন থেকে ভালবাসেন বলেই তাদেরকে নিজস্ব ভ‚মি ও তাতে পাকা ঘর নির্মাণ করে দিয়েছেন। প্রত্যেক ঈদে তাদের কাছে ঈদের উপহার পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী। আমাদের সবাইকেও নিজেদের অবস্থান থেকে প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে হবে, তাদেরকে বেশি বেশি করে ভালবাসা দিতে হবে।
    উল্লেখ্য, গত বুধবার (৩ এপ্রিল) উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে আমতৈল গ্রামের ওই ৭১টি প্রতিবন্ধী পরিবারকে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ করেছেন সিলেটের জেলা প্রশাসক (ডিসি) শেখ রাসেল হাসান। প্রধানমন্ত্রীর ঈদ উপহারের মধ্যে ছিল ‘চাল, ডাল, সোয়াবিন তেল ও সকল প্রকারের মসলা’সহ খাদ্যসামগ্রী। তাছাড়া এসময় জেলা প্রশাসক নিজের ব্যক্তিগত পক্ষ থেকেও সেই ৭১টি প্রতিবন্ধী সন্তানের মা-বাবাকে ঈদ উপহার হিসেবে শাড়ী-লুঙ্গি উপহার দিয়ে ছিলেন।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ