বিস্তারিত
  • ত্যাগ করার মানসিকতামানুষকে উচ্চ আসনে নিয়ে যায়-প্রতিমন্ত্রী শফিক চৌধুরী


    বিশ্বনাথ বিডি ২৪ || 10 April, 2024, 8:08 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, দক্ষতা অর্জন করে ভাগ্য পরিবর্তনে সততার সাথে কাজ করতে হবে। ত্যাগ করার মানসিকতাই মানুষকে উচ্চ আসনে নিয়ে যায়। বঙ্গবন্ধু ত্যাগ করতে পারতেন বলেই তিনি আমাদের ‘জাতির জনক’ হয়েছেন, আর তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনা’কে বাঙালী জাতি বার বার প্রধানমন্ত্রী নির্বাচিত করেছেন। তিনি আরোও বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার টানা ক্ষমতায় থাকার কারণে বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে উন্নয়নের মডেল রাষ্ট্রে পরিণত হয়েছে। বিশ্ব নেতাদের বৃদ্ধাঙ্গুল দেখিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থে ‘পদ্মা সেতু নির্মাণ, কৃষি যন্ত্রপানি ক্রয়ে ভ‚র্তুকি দিয়ে কৃষি ও কৃষকের উন্নয়নে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্রে পরিণত করেছেন এবং কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য সেবা পৌঁছে দিয়েছেন।
    তিনি বুধবার (১০ এপ্রিল) সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ‘প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ (ঢেউটিন, গৃহনির্মাণ মঞ্জুরী ও শুকনা খাবার)’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ‘উপজেলা ও পৌর এলাকার’ প্রায় শতাধিক মানুষের মধ্যে শুকনা খাবার এবং ৮ জন অসহায়-গরীব পরিবারের সদস্যদের মাঝে জনপ্রতি ২ বান টিন ও নগদ ৬ হাজার টাকা বিতরণ করা হয়।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রজেস চন্দ্র দাসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, কার্যনির্বাহী সদস্য এএইচএম ফিরুজ আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমেদ, কার্যনির্বাহী সদস্য অধ্যক্ষ নেহারুন নেছা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আব্দুল মুকিত চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী।
    এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রুনু কান্ত দে, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কার্যনির্বাহী সদস্য শেখ নূর মিয়া, তপন কুমার দাশ, শেখ আজাদ, কাউন্সিলর ফজর আলী, যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য শমসাদুর রহমান রাহিন, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, মহব্বত আলী, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পুলক ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক অরবিন্দু পাল, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর নূর, অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী হিরা মিয়া, সাধারণ সম্পাদক তফজ্জুল আলী, রামপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক নজির মিয়া, দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, বিশ্বনাথ ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী সেলিম, দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রুপন, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস মিয়া, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আফিয়া বেগম, সাধারণ সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জুলিয়া বেগম, নারী নেত্রী শিরিণ চৌধুরী আলী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, যুবলীগ নেতা আব্দুর রউফ, বিশ্বনাথ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক সিরাজুল ইসলাম রুকন, ছাত্রলীগ নেতা উজ্জ্বল আহমদ, সাইদুল ইসলাম প্রমুখ।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ