বিস্তারিত
  • ১১ বছর পর বিশ্বনাথে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা


    বিশ্বনাথ বিডি ২৪ || 22 January, 2023, 6:45 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: বিশ্বনাথে দীর্ঘ ১১বছর পর অনুষ্ঠিত হয়েছে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা। রোববার (২২ জানুয়ারি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে ওই সভাটি অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার দিলওয়ার হোসেন সুমন যোগদানের পর এই সভাটির আয়োজন করেন।
    তিনি গত ১লা জানুয়ারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছেন। যোগদানের পর তিনি জানতে পারেন ২০১১ সালের পর থেকে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির কোন সভা অনুষ্ঠিত হয়নি। তাই কমিটির সাথে সংশ্লিস্ট সদস্যদের নিয়ে ওই সভাটির আয়োজন করেন।
    সভায় কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মোকাব্বির খান বলেন, দীর্ঘদিন ধরে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি স্বেচ্চাচারিতা আর সিন্ডিকেটের কবলে পড়ে অসহ্য়া মানুষ সুচিকিৎস্যা থেকে বঞ্চিত ছিলেন। সিন্ডিকেটের কারণে হাসপাতালের ওষুধ বিক্রি হতো বিভিন্ন ক্লিনিকে। ফলে লোকজন তাদের মৌলিক াধিকার থেকেও বঞ্চিত হতে হয়েছেন।

    এসব করেছেন সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার খুঁটির জোরে। তার খুঁটির জোর থাকায় তাকে এই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সরাতে অনেক কষ্ট হয়েছে। আজ থেকে এই স্বাস্থ্য কমপ্লেক্সের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য তার পক্ষ থেকে সকল প্রকারের সহযোগীতা করা হবে বলে জানান।
    স্বাস্থ্য সহকারি দিবাংশু গুনের পরিচালনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করুন পরিণতির কথা তুলে দরে দুঃখ প্রকাশ করে আরও বক্তব্য রাখেন নবনিযুক্ত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার দিলওয়ার হোসেন সুমন।
    এসময় আরও বক্তব্য রাখেন, আরএমও ডাক্তার রাজিব বৈষ্ণব, নার্সিং সুপারভাইজার আব্দুল সাকুর, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাপ্তাহিক আলোকিত বিশ্বনাথ সম্পাদক কাজী জামাল উদ্দিন, সাংবাদিক আশিক আলী, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান।
    এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাসহ বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন।

    এরআগে ফিতা কেটে যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচীর আওতায় উপজেলা জিন এক্সপার্ট ল্যাবরেটরীর উদ্বোধন করেন। এরপর ১৯-২৫ জানুয়ারী জরায়ূ ও-মুখ ও স্তন ক্যান্সার প্রতিরোধ সপ্তাহের উদ্বোধন করেন।

    পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেরএনডিসি কর্ণার, ল্যাব অফিস, ইমাজেন্সি শাখাসহ প্রতি সেবা শাখা পরিদর্শন করেন। এরআগে কাদিপুরস্থ শাহজালাল পল্লি পরিষদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও কোভিড-১৯ স্কুল ভ্যাক্সিণেশন (২য় রাউন্ড) প্রোগ্রামের উদ্বোধন করেন মোকাব্বির খান এমপি।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ