বিস্তারিত
  • বিশ্বনাথে আব্দুছ ছাত্তার মহিলা মাদ্রাসায় শীত বস্ত্র ও পুরস্কার বিতরণ


    বিশ্বনাথ বিডি ২৪ || 22 November, 2021, 5:50 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪::-বিশিষ্ট শিক্ষাবিদ মানুষ গড়ার কারিগর এম. আবুল হাশেম বিএসসি’র স্বপ্নের প্রতিষ্টিত সন্তানের প্রধান হক দ্বীনদার শিক্ষিত মা তৈরীর কারখানা জামেয়া ইসলামিয়া হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদ্রাসা ও জুলেখা মাদারিসুল উম্মাহাত শিমুলতলা বিশ্বনাথে প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন ইভেন্টে বিজয়ী ২০ জন শিক্ষার্থীর মধ্যে পুরস্কার ও ৩১৭ জনের মধ্যে শীত বস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। আন-নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকের ব্যবস্থাপনায় মাদ্রাসা হলরুমে শীত বস্ত্র, পুরস্কার ও গুনীজনদের সংবর্ধনা অনুষ্ঠিত।
    জামেয়ার মজলিসে শুরার সভাপতি হাজী আব্দুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।


    মাদ্রাসার শিক্ষা সচিব হাফিজ মাওলানা রেজাউল হক রাজু ও সংগঠক এ কে এম তুহেমের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম নুনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সহসভাপতি মোহাম্মদ আসাদুজামান আসাদ, যুগ্ম সম্পাদক আমির আলী, মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, সদস্য আব্দুল জলিল জালাল, বিশ্বনাথ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী জাহান, বিশিষ্ঠ ইসলামি চিন্তাবিদ মাওলানা ফয়জুর রহমান, জামেয়ার মজলিসে শুরার সহসভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আকবর হোসেন কিসমত, প্রবাসী সাংবাদিক ফখরুল ইসলাম জনি।
    অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা সালিম আহমদ। অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা তৈয়ব আলী, বিশ্বনাথ প্রেস ক্লাবের সহসভাপতি তজম্মুল আলী রাজু, শিক্ষানুরাগী হাজী আব্দুর রহমান, হাজী সাইদুর রহমান সালাত, মুহিবুর রহমান, আরশ আলী, দুলাল মেম্বার, হাজী আলমাছ আলী, হাজী আলতাব আলী, আব্দুল খালিক, সংগঠক কামাল হোসেনসহ মাদ্রাসার শিক্ষক, অভিভাবক, রাজনীতিবীদসহ বিভিন্ন পেশার ব্যক্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
    প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, সদূর প্রবাস থেকে দ্বীন এবং ইসলামের কাজ করে যাচ্ছেন আবুল হাশেম বিএসসি। দ্বীনদার মা তৈরীতে নিরলসভাবে কাজ করে নিজ এলাকাকে আজ আলোকিত করেছেন। এধরনের প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে সবার দায়িত্ব রয়েছে। সেই দায়িত্ব পালন করতে তিনি সবার প্রতি আহবান জানান।

    তিনি আরো বলেন, বর্তমান ডিজিটাল যুগে এক আধুনিক বিদ্যাপিঠ হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদ্রাসা। আমি ওই মাদ্রাসার উত্তরোক্তর সাফল্য কামনা করেন।
    বিশেষ অতিথির বক্তব্যে বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া মাদ্রাসার ভুয়সী প্রসংসা করেন। তিনি মাদ্রাসার জন্য ১ মাসের মধ্যে একটি গভীর নলকুপ স্থাপনের আর্শ্বাস দেন।
    অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলায়াত করেন মাদ্রাসার ছাত্রী মোছা: সুমাইয়া বেগম। ইংরেজী, আরবী ও বাংলা মুকালামা পরিবেশন করেন মাদ্রাসার ছাত্রী মোছা: আমিনা বেগম, আনিকা বেগম, রেবা বেগম, সুমাইয়া বেগম, সাজিদা বেগম, মাহিরা বেগম।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ