বিস্তারিত
  • মুজিববর্ষে বিশ্বনাথ থানা পুলিশের পরিচ্ছন্নতা অভিযান


    বিশ্বনাথ বিডি ২৪ || ১৭ মার্চ, ২০২০, ৫:২২ অপরাহ্ণ || বিশ্বনাথ


    বিশ্বনাথ বিডি ২৪ :-প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঘোষিত ‘পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির আওতায় মুজিববর্ষে সিলেটের বিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে আজ মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান পালন করা হয়েছে। নিজের আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে সর্বমহলের মানুষের মনে সচেতনতা বৃদ্ধি এবং বাসিয়া নদীসহ সকল নদ-নদী, খাল-বিল, হাওরকে দূষণকে মুক্ত করা ও রাখার জন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে এমন কর্মসূচি গ্রহন করেছে থানা পুলিশ।
    এরপূর্বে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে থানা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরিচ্ছন্নতা কার্যক্রম চলাকালে পুলিশের পক্ষ থেকে ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতা’ স্লোগানের সচেতনতামূলক লিফলেট জনসাধারণের মাঝে বিতরণ করা হয়।
    সভায় বক্তারা বাসিয়াসহ নদীগুলোতে ময়লা-আবর্জনা না ফেলার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, শুকনো ময়লা (কাগজ-পলিথিন) পুড়িয়ে নষ্ট করেন এবং পঁচনশীন ময়লাগুলো একটি নির্দিস্ট স্থানে রাখেন। আর সম্ভব হলে গর্ত করে মাটির নিচে ফুঁতে ফেলার আহবান করা হয়।
    বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসার সভাপতিত্বে ও পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তীর পরিচালনায় পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সাবেক সদস্য এস এম নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুস শহিদ হোসেন, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহবায়ক ফজল খান, বিশ্বনাথ পুরাণ বাজার বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আহমদ মিয়া, নতুন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি শামীম আহমদ। এসময় অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী- পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ