বিস্তারিত
  • বিশ্বনাথে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত


    বিশ্বনাথ বিডি ২৪ || ১৭ মার্চ, ২০২০, ৫:১৪ অপরাহ্ণ || বিশ্বনাথ


    বিশ্বনাথ বিডি ২৪ :-যথাযোগ্য মর্যাদায় সিলেটের বিশ্বনাথে পালন করা হয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। আজ মঙ্গলবার (১৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনীর মাধ্যমে শুরু হয় সরকার ঘোষিত মুজিববর্ষের কার্যক্রম। এরপর উত্তোলন করা হয় জাতীয় পতাকা।
    সকাল সাড়ে ৬টা থেকে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, বিশ্বনাথ প্রেস ক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিস, আমার বাড়ি আমার খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক বিশ্বনাথ শাখা।
    সকাল সাড়ে ১০টায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে ‘বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ’ বিষয়ক রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। একই সময় উপজেলা বিআরডিবি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সাবেক সদস্য এস এম নুনু মিয়া।
    ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমির আলী চেয়ারম্যানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল ওয়াহিদ, থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুস শহিদ হোসেন।
    সভা শেষে রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এরপর উপজেলা প্রশাসন এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ৫জন প্রতিবন্ধীকে বিনামূল্যে হুইল চেয়ার প্রদান করেন অতিথিবৃন্দ। দুপুরে মসজিদ-মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ