বিস্তারিত
  • বিশ্বনাথে ভোট দিতে পারবেনা না দুটি গ্রাম!


    বিশ্বনাথ বিডি ২৪ || 06 May, 2024, 10:39 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: সিলেটের বিশ্বনাথে নির্বাচন অফিসের সংশ্লিস্ট কর্তৃপক্ষের ভুলের কারনে ৮মে অনুষ্ঠিত ‘উপজেলা পরিষদ নির্বাচনে’ এবার ভোট দিতে পারবেন না ‘গঙ্গাধরপুর’ নামের দুই গ্রামের ভোটারেরা। দুটি গ্রামের গ্রাম একই, তেমনি অবস্থানও একই পৌরসভায়।
    বিশ্বনাথ পৌরসভার ৮নং ওয়ার্ডে গঙ্গাধরপুর নামে একটি গ্রাম রয়েছে ও তেমনি ৫নং ওয়াডে গঙ্গাধরপুর নামে আরেকটি গ্রাম রয়েছে। এনিয়ে দুই এলাকাসহ আশপাশের জনসাধারণের মাঝে বিরাজ করছে চরম ক্ষোভ ও উত্তেজনা। ওই ক্ষোভ থেকেই প্রতিবাদ হিসেবে মঙ্গলবার (৭ মে) পৌর শহরে অবস্থান কর্মসূচীর ঘোষণা দিয়েছেন এলাকার সাধারণ ভোটারেরা।
    স্থানীয় সূত্রে জানা গেছে, বিশ্বনাথ পৌরসভার অর্ন্তগত ৮নং ওয়ার্ডের গঙ্গাধরপুর (মশলা) গ্রামের ভোটার তালিকা পৌরসভার ৫নং ওয়ার্ডের গঙ্গাধরপুর গ্রামের ভোটার তালিকার সাথে ভুলবশতঃ অদল-বদল হওয়ায় নিজস্ব ভোট কেন্দ্রে ভোট দিতে পারবেন না গ্রাম দুটির ভোটারেরা। সদস্য সম্পন্ন হওয়া জাতীয় সংসদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন নাই দুই গ্রামের ভোটাররা।
    এর পূর্বে অনুষ্ঠিত ‘বিশ্বনাথ পৌরসভা’র নির্বাচনেও একই সমস্যা ঘটলে অভিযোগ করা হয়। তা তাৎক্ষণিক সংশোধন করা হলে নিজের কেন্দ্রেই ভোট দেন এই গ্রাম দু’টির বাসিন্দারা। কিন্তু জাতীয় নির্বাচনে আবারও সেই সমস্যার পুনরাবৃত্তি ঘটলে সহকারী রিটার্ণি কর্মকর্তার কাছে অভিযোগ করলেও কোন সুরাহা পাননি তারা।
    এরপর সংশোধনের জন্য আবেদন করলে নির্বাচন অফিসের কর্মকর্তারা বলেন আগামী নির্বাচনের সময় ঠিক হয়ে যাবে। কিন্তু উপজেলা নির্বাচনের ভোটার তালিকা ঠিক থাকলেও ভোট কেন্দ্রের সীটে দেখা যায় শ্রীধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ৫নং ওয়ার্ডের গঙ্গাধরপুর গ্রামের ৫ ভোট ও ৮নং ওয়ার্ডের গঙ্গাধরপুর গ্রামের ৬৪ ভোট ৫নং ওয়ার্ডের দূর্যাকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রয়েছে। এজন্য দুই গ্রামের ভোটাররা ভোট দিতে চাইলে ৯ কিলোমিটার দুরে একে অন্যের ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে হবে।
    এব্যাপারে বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্ণিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, এ বিষয়টি সমাধানের জন্য সর্ব্বোচ্চ চেষ্ঠা করা হচ্ছে।
    এদিকে, শ্রীধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোট দেয়ার দাবিতে মঙ্গলবার পৌর শহরে অবস্থান কর্মসূচীর ডাক দিয়েছেন গঙ্গাধরপুর গ্রামের বাসিন্দারা।
    এবিষয়ে গ্রামের পক্ষে বিজয় দে, সোহেল আহমদ বলেন, স্বাধীনতার পর থেকে আমরা শ্রীধরপুর ভোট কেন্দ্রে ভোট দিয়ে আসছি। পৌর নির্বাচন থেকে এই সমস্যা দেখা দিয়েছে। আমরা বার বার বিষয়টি নিয়ে অভিযোগ করছি, ধর্ণা সংশ্লিস্ট কর্তৃপক্ষের দোয়ারে দোয়ারে। কিন্তু বিষয়টি সমাধানে কর্ণপাত করছেন না কেউই। আমরা আমাদের ভোটের অধিকার ফিরে পেতে চাই, অযথা ওই হয়রাণী চাই না।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ