বিস্তারিত
  • মহানবী (সা.) নিয়ে স্কুল শিক্ষকের ক টু ক্তি প্রতিবাদে উত্তাল বিশ্বনাথ


    বিশ্বনাথ বিডি ২৪ || 11 May, 2024, 8:54 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: সিলেটের বিশ্বনাথে রামসুন্দর অগ্রগামি সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক একে আজাদ ফেসবুকে বিশ্ব নবী হযরত মুহম্মদ (সাঃ) ও ধর্মকে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে বিশ^নাথ। শনিবার বাদ মাগরীব পৌর শহরে হাজারো জনতা প্রতিবাদী বিক্ষোভ মিছিল করেন।
    ওই শিক্ষককে দ্রæত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবী জানান তারা। পাশাপাশি শিক্ষক একে আজাদকে আগামীকাল রোববার সকাল ১১টার মধ্যে গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচী দিবেন বলেও হুশিয়ারি দেন তারা। বক্তারা ২৪ ঘন্টার মধ্যে শিক্ষক আজাদকে গ্রেফতার করে সুষ্ট বিচার ও রামসুন্দর স্কুল ও সরকারি চাকরি থেকে বরখাস্ত করার জোরদাবী জানান।
    মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাসিয়া সেতুর উপরে এসে প্রতিবাদ সভায় মিলিত হয়।
    প্রতিবাদ সভায় দুইটি দাবি তুলে ধরে বক্তব্য রাখেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, কুরুয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আকতার আলী, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো. দয়াল উদ্দিন তালুকদার, বিশ্বনাথ মাদানিয়া মাদ্রাসার শিক্ষক হাসান-বিন-ফাহিম, সমাজকর্মী সুফি শাসসুল ইসলাম, বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদ মোবারক হোসেন, রেসকিউ লাইফ ফাউন্ডেশনের সভাপতি আব্দুর নূর তোষারসহ বিভিন্ন রাজনৈতিক ও ইসলামি সংগঠনের নেতৃবৃন্দ।
    দাবিগুলো হলো-২৪ ঘন্টার মধ্যে শিক্ষক আজাদকে গ্রেফতার করে সুষ্ট বিচার ও রামসুন্দর স্কুল ও সরকারি চাকরি থেকে বরখাস্ত করতে হবে।
    উল্লেখ্য, শুক্রবার রাতে ‘দর্শনের স্কুল’ নামের একটি ফেসবুক গ্রæপে মহানবী হযরত মুহম্মদ (সা.) ও ধর্মকে নিয়ে শিক্ষক একে আজাদের লেখার স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে এবং মুসলমানদের মধ্যে প্রতিক্রিয়া সৃষ্টি হয়। রোববার বিকেলে ফেসবুক লাইভে এসেও ক্ষমা চান ওই শিক্ষক। তবে, ওই শিক্ষক বিকেলেই পৌর শহরের নিজ বাসা থেকে পালিয়ে যান বলেও একটি বিশ^স্থ সূত্রে জানা গেছে।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ