বিস্তারিত
  • বিশ্বনাথ ইসলামী ছাত্র সংস্থার ২৫তম বৃত্তি পরীক্ষা শুক্রবার


    বিশ্বনাথ বিডি ২৪ || 21 November, 2019, 7:50 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথ বিডি ২৪:- ঐতিহ্যবাহী ছাত্র ও জনকল্যাণমুলক সামাজিক সংগঠন ‘বিশ্বনাথ ইসলামী ছাত্র সংস্থার’ ২৫তম প্রাথমিক নিম্ন মাধ্যমিক মাদরাসা ও স্কুল ৪র্থ ও ৬ষ্ট শ্রেণী বৃত্তি পরীক্ষা আগামীকাল ২২ নভেম্বর ২০১৯ ইংরেজী,শুক্রবার বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদরাসা হলে অনুষ্টিত হবে ৪র্থ ও ৬ষ্ট শ্রেণীর পাঠ্য বই থেকে বর্তমান নিয়ম অনুযায়ী,বার্ষিক সিলেবাস অনুযায়ী পরীক্ষা গ্রহন করা হবে।

    ২০০ নামম্বারের বৃত্তি পরীক্ষার বিষয়সমুহ হচ্ছে, আরবী / ধর্ম /মুসলিম /হিন্দু /ইংরেজী /গণিত ও বাংলা, পরীক্ষার পুর্ব প্রস্ততি পর্যবেক্ষন ও আগামী কার্যক্রম পর্যালোচনার লক্ষ্যে অদ্য বাদ আসর সংস্থার কার্যালয়ে সাবেক নেতৃবৃন্দ ও বর্তমান কার্যকরি কমিটির সদস্যবৃন্দের এক যৌথসভা সভাপতি মুহাম্মদ আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্টিত হয়।

    সভায় পুর্ব প্রস্ততি পর্যালোচনা করে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। সভায় জানানো হয় যে,পরীক্ষার হল পরিদর্শক হিসেবে দুটি অধিবেশনে ১০৬ জন কক্ষ পরিদর্শক, ১৫ জন রিজার্ভ কক্ষ পরিদর্শক, ০৭জন বিশেষে পরিদর্শক, ১০জন স্বেচ্ছাসেবক ও স্থানীয় পুলিশ প্রশাসন থেকে প্রতি অধিবেশনে ০৩ জন করে সদস্য নির্ধারণ করা হয়েছে। বৃত্তি পরীক্ষায় ৪র্থ শ্রেণিতে ১৪ টি মাদরাসা হতে ৮২জন, ৫১টি স্কুল হতে ২৮০জন ও ২৭ টি কেজী – একাডেমী হতে ১৮২ জন ও ৬ষ্ট শ্রেণিতে ১৫টি মাদরাসা হতে ১০৩জন, ১৩ টি স্কুল হতে ১২৮ জন ও ১৫ টি কেজি, একাডেমী হতে ১০৯জন, সর্বমোট ৮৮৪জন তালিকাভুক্ত ছাত্রছাত্রী অংশগ্রহন করবে। বৃত্তি পরীক্ষায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমুহের ছাত্র /ছাত্রীদের যথাসময়ে অংশগ্রহণের ব্যবস্থা করণে ও বৃত্তি পরীক্ষা গ্রহনে সার্বিক সহযোগীতার আহবান জানিয়েছেন মুহাম্মদ আবুল কাসেম সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক, হাফিজ নাঈম আহমদ,সাধারণ সম্পাদক ও পরীক্ষা সচিব।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ