বিস্তারিত
  • বিশ্বনাথে সরকারি কলেজে ছাত্রদল নেতাকর্মীর উপর ছাত্রলীগের হামলা


    বিশ্বনাথ বিডি ২৪ || 01 June, 2023, 9:37 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: বিশ্বনাথ সরকারি কলেজে বৃহস্পতিবার কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের হামলায় ছাত্রদলের ৫ নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে ছাত্রদলের পক্ষ থেকে দাবী করা হচ্ছে কলেজে ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মীরা না যান সেজন্যই অতর্কিতভাবে ছাত্রদলের উপর হামলা করেছে ছাত্রলীগ। এদিকে ছাত্রদলের উপর হামলার ঘটনায় উপজেলা বিএনপি ও পৌর বিএনপির পক্ষ থেকে নিন্দা জানিয়েছেন বিএনপি নেতারা।
    ছাত্রলীগের হামলায় আহত হয়েছেন বিশ্বনাথ সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক কামরান আহমদ, উপজেলার দেওকলস ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম সম্পাদক লায়েক আহমদ, কলেজ ছাত্রদল নেতা নাঈম আহমদ, লোমান আহমদ, এনামুল হাসান। এরমধ্যে গুরুত্বর আহত অবস্থায় কামরান আহমদকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
    স্থানীয় সূত্রে জানা গেছে, কিছু দিন ধরে কলেজে নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে চাপা উত্তেচনা বিরাজ করছিল। (বৃহস্পতিবার) সেই উত্তেজনা প্রকাশ্যে রুপ নেয়। এঘটনায় কলেজের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এরই সুত্র ধরে বিশ্বনাথের রাজনীতিও উত্তপ্ত হতে পারে বলে আশংঙ্কা করা হচ্ছে।
    ছাত্রলীগের হামলার ব্যাপারে বিশ্বনাথ সরকারি কলেজ ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান মামুন বলেন, ছাত্রদলের নেতাকর্মীদের ক্যাম্পাসে যেতে ছাত্রলীগের পক্ষ থেকে নিষেধ করা হয়েছে। কলেজে পরীক্ষা শুরু হওয়ায় আমরা অধ্যক্ষের সাথে আলোচনা করি সবাইকে পরীক্ষায় অংশ নিতে বলেছি। এইসুযোগকে কাজে লাগিয়ে পরীক্ষা শেষ হওয়ার পর পরই ছাত্রলীগ আমাদের উপর অতর্কিতভাবে হামলা করে। এতে আমাদের ৫/৬ জন নেতাকর্মী আহত হয়েছে।
    এব্যাপারে ছাত্রলীগ নেতা জাকির হোসেন মামুন বলেন, পরীক্ষা শেষে কিছু অছাত্র বহিরাগতরা কলেজে প্রবেশ করে ছাত্রদলের সাথে মিশে দেশরতœ-প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে নিয়ে অকথ্য ভাষায় কটুক্তি করায় সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ছাত্রলীগ তাদের প্রতিহত করেছে।
    বিশ্বনাথ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানিক মিয়া বলেন, পরীক্ষা শেষ হওয়ার পর শিক্ষার্থীদের মধ্যে গন্ডগোল হচ্ছে দেখে আমি বিষয়টি থানা পুলিশকে অবহিত করি। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
    বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ