বিস্তারিত
  • নির্বাচন বর্জন করলেন সিলেট-২ আসনের ৪ প্রার্থী


    বিশ্বনাথ বিডি ২৪ || 07 January, 2024, 4:51 PM || সিলেট


    তজম্মুল আলী রাজু:: নৌকার প্রার্থীর বিরুদ্ধে প্রভাব বিস্তার, অনিয়মের অভিযোগে এনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে জাতীয় পার্টি মনোনিত প্রার্থীসহ ৪ প্রার্থী নির্বাচন প্রত্যাখান করেছেন।
    রবিবার (৭ জানুয়ারি) দুপুর ২টার দিকে পৌর শহরে গণমাধ্যম কর্মীদের ডেকে এনে নির্বাচনের ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোর ঘোষনা দেন তারা। নির্বাচন বর্জনকারী সংসদ সদস্য পদপ্রার্থীরা হলেন, জাতীয় পার্টি মনোনিত প্রার্থী সাবেক এমপি ইয়াহইয়া চৌধুরী এহিয়া, গণফোরামের বর্তমান এমপি মোকাব্বির খান, স্বতন্ত্র প্রার্থী পৌর মেয়র মুহিবুর রহমান ও তৃণমূল বিএনপি মনোনিত প্রার্থী আবদুর রব মল্লিক।
    নির্বাচন বর্জন ঘোষনা দিয়ে প্রার্থীরা সংবাদকর্মীদের বলেন, সুষ্ঠু নির্বাচনে আশ্বাসে আমরা এ আসনে নির্বাচনে অংশগ্রহন করি। কিন্তু ভোট শুরু কিছুক্ষণ পর থেকে নৌকার প্রার্থীর লোকজন আমাদের বিভিন্ন ভোট কেন্দ্রের এজেন্টদের বের করে দেয়।
    ভোটার ও কর্মীদের হুমকি-দেয়া হচ্ছে। কেন্দ্র দখল ও জাল ভোটের অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখানের ঘোষনা দেন তারা। প্রতিদ্বন্ধ¦ী আওয়ামী লীগের প্রার্থী, সাবেক সংসদ সদস্য (নৌকা) শফিকুর রহমান চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ করে প্রার্থীরা বলেন, অনেক উৎসাহ উদ্দীপনা নিয়ে আমরা ভোটের মাঠে এসেছিলাম।
    ভেবেছিলাম ভোটের মাঠ পেশীশক্তি মুক্ত এবং আইনশৃংঙ্খলা বাহিনী নিরপেক্ষ থাকবে। আজ সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে জাল ভোট দেয়া হচ্ছে। শফিক চৌধুরীর গুন্ডাপান্ডারা আমাদের এজেন্টদের মারধর কওে বের কওে দেয়। এ ব্যাপারে পুলিশ প্রশাসনও নীরব ভূমিকা পালন করে। ভোটাররা কেন্দ্রে প্রবেশ করতে পারছে না। যাবার আগে বলা হচ্ছে তোমার ভোট শেষ হয়ে গেছে। এই পরিবশে পরিস্থিতিতে ভোট থেকে আমরা ৪ প্রার্থী ভোট প্রত্যাহার করে নিচ্ছি।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ