বিস্তারিত
  • ২/২/২২ এ ধরনের তারিখ দেখতে অপেক্ষা করতে হবে ২০০ বছর


    বিশ্বনাথ বিডি ২৪ || 02 February, 2022, 4:12 PM || চিত্র-বিচিত্র


    নতুন এবং পরিবর্তনের শক্তির সূচনা করে কুম্ভ রাশিতে একটি নতুন চাঁদের মাধ্যমে শুরু হয় ফেব্রুয়ারি মাসের। এর ঠিক মাত্র একদিন পরেই আমরা অনুভব করতে পারি শতাব্দীর ২২২ সিকোয়েন্সটি। এ ধরনের সিকোয়েন্সের প্রথমটি হলো আজ ২ ফেব্রুয়ারি। আর অন্য দুইটি হলো ২০ এবং ২২ ফেব্রুয়ারি ২০২২। 

    সংখ্যাতত্ত্বের এমন বিন্যাস ২/২/২২২২ সালের, অর্থাৎ আরও ২০০ বছর পর দেখতে পাওয়া যাবে। সংখ্যাতত্ত্বে সংখ্যার ২২২ ক্রমকে প্রায়শই অ্যাঞ্জেল নম্বর হিসেবে উল্লেখ করা হয়। 

    এ ২২২ সিকোয়েন্সের শেষ হয়েছিল ২০০০, ২০০২ এবং ২০২০ সালে। আবারও আমরা এমন একটি সংখ্যাতত্ত্বের মুখোমুখি হলাম ২০২২ সালে। ২০/২/২০২২ এবং ২২/২/২০২২ তারিখেও আমরা আবার এমন সংখ্যাতত্ত্বে মুখোমুখি হব।

    বিশ্বের অনেক কিছু পরিবর্তিত হয়েছে এ সময়টিকে কেন্দ্র করে। এক্ষেত্রে বলা যায় মার্কিন যুক্তরাষ্ট্রের কথা। এই ২২২ সিকোয়েন্সেই প্রথম প্লুটো রিটার্ন হয়েছিল। ফ্রান্স ও রাশিয়ায় প্লুটো রিটার্নস নেপোলিয়ন এবং স্ট্যালিনের মৃত্যুকে চিহ্নিত করেছে। 

    স্পেনের শেষ প্লুটো প্রত্যাবর্তনের সময় স্প্যানিশ একনায়ক ফ্রান্সিসকো ফ্রাঙ্কো ক্ষমতা ছেড়ে দিয়েছিলেন। কেউ কেউ এমনও যুক্তি দেন যে যুক্তরাজ্যের শেষ প্লুটো প্রত্যাবর্তন বিশ্ব নেতার মর্যাদা থেকে তাদের অনানুষ্ঠানিক পতনের সাথে মিলে যায়।

    ঐতিহাসিকভাবে এ সময়টি তাই অনেক পরিবর্তনের সঙ্গে সম্পর্কিত। তাই ব্যর্থতা দেখতে যতটা বেদনাদায়ক হতে পারে এই সময়টাতে সম্ভাবনা দেখতে পারাটাও অবিশ্বাস্য মনে হয়। 



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ