বিস্তারিত
  • বিশ্বনাথে কবি, সাংবাদিক নাজমুল ইসলাম মকবুলের ইন্তেকাল : বাদ আছর জানাযা


    বিশ্বনাথ বিডি ২৪ || 06 June, 2024, 3:40 PM || বিশ্বনাথ


    নিজস্ব প্রতিবেদক:: সিলেটের বিশ্বনাথ পৌরসভার অলংকারি গ্রামের বাসিন্দা মুক্তিযুদ্ধো মরতুজ আলীর ছেলে নাজমুল ইসলাম মকবুল (৪৬) আর নেই। আজ বৃহস্পতিবার সকাল ৮টা ১৫ মিনিটে ওসমানী হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তিনি বেশ কয়েক মাস থেকে অসুস্থতায় ভুগছিলেন। নাজমুল ইসলাম মকবুল সিলেট লেখক ফোরাম এবং মুক্তিযোদ্ধার প্রজন্ম সভাপতি ও দি ওয়ান পাউন্ড হসপিটাল বিশ্বনাথে চীপ কো-অডিনেটর আমার দেশ পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।
    আজ বৃহস্পতিবার বাদ আছর অলংকারী-পৌদনা পুর জামে মসজিদ সংলগ্ন মাঠে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে । পরে তাকে তাঁর পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হবে।
    নাজমুল ইসলাম মকবুল ১লা ফেরুয়ারি ১৯৭৭ সালে জন্ম গ্রহন করে। এ পর্যন্ত তাঁর লেখা প্রকাশিত হয়েছে তিনটি গ্রন্থ। লেখকের নিজের লেখা ও সুর করা একক সঙ্গীতের অ্যালবামও বের হয়েছে এ পর্যন্ত বারোটি। তিনি সম্পাদনা করেছেন অনেক স্মারক ম্যাগাজিন। সঙ্গীত লিখেছেন হাজারেরও অধিক। এসবের প্রকাশনা উৎসব হয়েছে বাংলাদেশ ছাড়াও লন্ডন, সৌদি, আরব আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে। প্রকাশের অপেক্ষায় রয়েছে আরও বেশ কয়েকটি কবিতা, ছড়া, প্রবন্ধ ও পূঁথিগ্রন্থ এবং অ্যালবাম। তিনি মৃত্যুকালে বাবা, মা, স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তাঁর মৃত্যুতে বিভিন্ন মহলের মানুষ শোক জানিয়েছেন।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ