বিস্তারিত
  • ভাইয়ের জন্য ভাইয়ের ভালবাসার অনন্য দৃষ্টান্ত


    বিশ্বনাথ বিডি ২৪ || 31 May, 2024, 4:11 PM || বিশ্বনাথ


    নিজস্ব প্রতিবেদক:: প্রবাসী স্মরণে বিশ্বনাথের হযরত ওমর ফারুক (রা.) একাডেমীতে ১টি ক্লাস রুম নির্মাণ। । প্রয়াত এক ছোট ভাইয়ের জন্য ভালবাসার অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন এক বড় ভাই।

    আর তাতে উপকৃত হয়েছে এক শিক্ষা প্রতিষ্ঠানের শতশত ছাত্র-ছাত্রী। ঘঠনাটি ঘঠেছে সিলেটের প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলার ঐতিহ্যবাহী হযরত ওমর ফারুক(রা.) একাডেমীতে।

    জানাগেছে বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের করপাড়া গ্রামের আবু সুফিয়ান আলী পরিবার পরিজন নিয়ে যুক্তরাজ্যের লন্ডন সিটিতে বসবাস করতেন। ১বোন ও ৪ভাইয়ের মধ্যে তিনি ছিলেন সর্বকনিষ্ঠ।

    ছেলেবেলা থেকেই প্রখর মেধার অধিকারী আবু সুফিয়ান ব্রিটেনে লেখাপড়া শেষ করে শিক্ষকতার চাকুরী নিয়ে চলে যান সৌদি আরবে। সেখানে কিছুদিন যেতে না যেতেই এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মাত্র ২৭ বছর বয়সে প্রাণ হারান মেধাবী তরুণ এই শিক্ষক। পরিবারের সর্বকনিষ্ঠ এই সদস্যের অকাল মৃত্যুতে শোকে কাতর হয়ে পড়ে গোটা পরিবার। কিন্তু পৃথিবীর প্রত্যেক প্রাণীকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করিতে হবে। এই ধ্রুব বাস্তবতা সময়ের পথ পরিক্রমায় ধীরে ধীরে মেনে নিতে হচ্ছে আবু সুফিয়ানের পরিবারকে। তবে তাকে তারা সর্বদা স্মরণে রাখতে চান বলে পরিবারের সদস্যরা নিয়মিত দান খয়রাত করে যান যাহাতে তার বিদেহী আত্মার শান্তি হয় ।

    এরই অংশ হিসেবে মরহুম মোহাম্মদ আবু সুফিয়ান আলী স্মরণে তার পরিবারের পক্ষ থেকে বিশ্বনাথের ঐতিহ্যবাহী হযরত ওমর ফারুক (রা.) একাডেমীতে একটি ক্লাস রুম নির্মাণ করে দেওয়া হয়েছে। আর এতে একাডেমীর শত ছাত্র-ছাত্রী উপকৃত হবেন। গত ২৫মে শনিবার মোনাজাতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই ক্লাস রুমের শুভ উদ্বোধন করা হয়েছে।

    এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মরহুমের বড় ভাই যুক্তরাজ্যের রেডব্রিজ মসজিদ ও ইসলামিক সেন্টার এবং গান্টস মসজিদের সভাপতি ও বিশিষ্ট কমিউনিটি নেতা আবুল কাহার আলী।

    একাডেমীর প্রধান শিক্ষক মো. মর্তুজ আলীর সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক মো. শাখাওয়াত হোসেনের পরিচালনায় ক্লাসরুমের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন একাডেমীর সিনিয়র শিক্ষক মো. মাসুক মিয়া।

    এ সময় অন্যান্যদের মধ্যে যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী আইন উদ্দিন ও একাডেমীর পরিচালনা কমিটির সদস্য রফিকুল ইসলাম জুবায়ের উপস্থিত ছিলেন। এরপরে প্রধান অতিথি যুক্তরাজ্যের বিশিষ্ট কমিউনিটি নেতা আবুল কাহার আলী একাডেমীতে একটি ফলজ বৃক্ষ রোপন করেন এবং চলমান বিভিন্ন উন্নয়ন কাজের খোঁজখবর নেন ।

    অনুষ্ঠানে একাডেমীর পক্ষ থেকে তাকে একটি ক্রেষ্ট প্রদান করা হয়। এসময় তিনি একাডেমীর উন্নয়নের জন্য তার পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা প্রদান করেন ও ভবিষ্যতে এই প্রতিষ্ঠানের উন্নয়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন ।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ