বিস্তারিত
  • আমরা রিক্সাচালক আমাদের পেটে লাথি দিবেন না : বিশ্বনাথে সংবাদ সম্মেলন


    বিশ্বনাথ বিডি ২৪ || 22 May, 2023, 8:06 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: বিশ্বনাথে ইজি বাইক মালিক ও শ্রমিক ঐক্য সংগঠনের পক্ষ থেকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ মে) দুপুরে পৌর শহরে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

    সংবাদ সম্মেলনে বক্তরা বলেছেন, বিশ্বনাথে এক শ্রেণীর কুচক্রি মহল ইজিবাইক বন্ধ করতে নানা পায়তার করে আসছে। এমন কি, কিছু শ্রমিক নামধারিরা পরিবহণ ধর্মঘটের ডাকও দিয়েছে। আমরা বরথে চাই, সারাদেশে ব্যাটারি চালিত ইজি বাইক চলছে। বিশ্বনাথে ইজি বাইক বন্ধ রাখা হবে কেন? সারা দেশে ইজি বাইক বন্ধ হলে বিশ্বনাথেও বন্ধ রাখা হবে বলে জানান মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

    বক্তারা বলেন, আমরা গরীব হওয়ায় আজ অটোরিকশা চালাই এবং ইজি বাইক চালিয়ে আমরা আমাদের সংসার চলে। এতে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ যাতায়াত সুবিধা পাচ্ছেন। আইন মেনে আমরা অটোরিকশা চালাই।

    আমাদেরকে সরিয়ে দিতে অনেকে ষড়যন্ত্র করছেন। বৃহত্তর সিলেটের প্রতিটি পৌর এলাকায় ইজিবাইক চলে। আমরা নিম্ন শ্রেণীর খেটে খাওয়া মানুষ। আমাদের বিরুদ্ধ ইভটিজিংয়ের অভিযোগ তুলা হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা। আমরা কোনো বিশৃঙ্খলা চাই না সমঝোতার মাধ্যমে এ বিষয়টি সমাধান করুন। বিশ্বনাথ উপজেলায় ইজিবাইক-অটোরিকশা আড়াই হাজার রয়েছে।

    এরমধ্যে পৌরসভায় ১৮শ থেকে ২হাজার। উপজেলাজুড়ে ২০টি স্ট্যান্ড ও সদরের ৪টি স্ট্যান্ড রয়েছে। আমাদের ইজিবাইক যদি বন্ধ করে দেয়া হয় তাহলে আমরা এতগুলো পরিবার না খেয়ে মরবো। তারা আরও বলেন, ব্যাটারি চালিত ইজি বাইককে নিবন্ধনের আওতায় এনে আমাদেরকে বৈধভাবে চলার অনুমতি দেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানানো হয়।

    এবিষয়ে তারা পৌর মেয়র মুহিবুর রহমানের হস্তক্ষেপ কামনা করেন। আর উপজেলার জনগনকে তাদের পাশে দাড়ানোর আহবান জানান তারা। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি মোস্তাক আহমদ খান।

    আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম ওদুদ, শ্রমিক নেতা আব্দুল কালাম ও আব্দুল খালেক। উপস্থিত ছিলেন, শ্রমিক নেতা আব্দুল কাদির, ছালিক মিয়া, জামাল হোসেন, আব্দুল করিম, মানিক মিয়া, আকবর আলী, জাহাঙ্গীর হোসেন, জামাল মিয়া, জুনাব আলী, শানুর মিয়া, সাইদুল ইসলাম প্রমূখ।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ