বিস্তারিত
  • বিশ্বনাথের ৫০ ছাত্রলীগ নেতার জীবন বৃত্তান্ত সংগ্রহ করেছে জেলা ছাত্রলীগ


    বিশ্বনাথ বিডি ২৪ || 26 February, 2023, 6:41 PM || বিশ্বনাথ, রাজনীতি


    বিশ্বনাথবিডি২৪:: বাংলাদেশ ছাত্রলীগ বিশ্বনাথ সরকারি কলেজ ও পৌর ছাত্রলীগের নতুন কমিটি গঠনের লক্ষ্যে জেলা ছাত্রলীগের উদ্যোগে যৌথ কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৬ ফেব্রæয়ারী) দুপুরে ওই সভা কলেজ মাঠে সম্পন্ন হয়। যৌথ কর্মীসভায় দুই ইউনিটের ‘সভাপতি ও সাধারণ সম্পাদক’ পদে আগ্রহী পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করেছে জেলা ছাত্রলীগ। কর্মীসভায় দুই ইউনিটের ‘সভাপতি ও সাধারণ সম্পাদক’ হতে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের কাছে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন প্রায় অর্ধশতাধিক ছাত্রনেতা।
    জীবন বৃত্তান্ত সংগ্রহ কর্মসূচিকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ছিল বিপুল উৎসাহ-উদ্দিপনা। সকাল থেকে খন্ড খন্ড মিছিলে কলেজ প্রাঙ্গনে জড়ো হন ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। গার্ড অব অনার দিয়ে বরণ করা জয় জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে। আর জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের আগমনের পর ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ ¯েøাগানে প্রকম্পিত হয় কর্মীসভাস্থল।
    সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজের পরিচালনায় অনুষ্ঠিত কর্মীসভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ।
    সভায় বক্তারা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে ছাত্রলীগের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দেশবাসীর কাঙ্খিত উন্নয়ন বাস্তবায়নের জন্য নৌকার বিজয়ের কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র যোগ্য ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশে আজ ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হয়েছে।
    কর্মীসভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, উপজেলা যুবলীগের সদস্য রুহেল খান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ বদরুল আলম, পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি রফিক আলী, জেলা ছাত্রলীগ নেতা রাজীব কুমার দাশ, উপজেলা ছাত্রলীগের সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু, সাধারণ সম্পাদক মোবারক হোসাইন, যুগ্ম সম্পাদক শাহ বুরহান আহমদ রুবেল, দীপু ধর, ওসমানীনগর উপজেলা ছাত্রলীগের আহবায়ক জুবায়ের আমীন প্রমুখ।

    এব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম স্থানীয় সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন ধরে বিশ্বনাথ সরকারি কলেজ ও পৌর ছাত্রলীগের কোন কমিটি নেই। ওই দুই ইউনিটে দ্রæত কমিটি গঠনের লক্ষ্যে ‘সভাপতি ও সাধারণ সম্পাদক’ পদে জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয়েছে। এগুলো যাচাই-বাছাই করে দক্ষ ও ত্যাগী কর্মীদেরকে দায়িত্ব দিয়ে খুব শীঘ্রই দুই ইউনিটে নতুন কমিটি ঘোণষা করা হবে।
    দ্রæত জীবন বৃত্তান্ত যাচাই-বাচাই শেষে বিশ্বনাথ সরকারি কলেজ শাখার নতুন পূর্ণ্যাঙ্গ কমিটি ও পৌর শাখার প্রথম আহবায়ক কমিটি ঘোষণা করা হবে স্থানীয় সাংবাদিকদের জানান জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ। এসময় স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু উপজেলা কমিটির মেয়াদ অনেক পূর্বেই শেষ হয়েছে, সেহেতু এখানে আর পূর্ণ্যাঙ্গ কমিটি করার সুযোগ নেই। শীঘ্রই উপজেলা ছাত্রলীগের কর্মীসভা আয়োজন করে নতুন কমিটি ঘোষণা করা হবে।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ