বিস্তারিত
  • বিশ্বনাথে শিক্ষার্থীদের মধ্যে আন্-নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকের খাদ্য বিতরণ


    বিশ্বনাথ বিডি ২৪ || 11 May, 2021, 3:38 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: বিশ্বনাথে আন্-নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে ও অর্থায়নে শিমুলতলাস্থ জামেয়া ইসলামিয়া হাজী আব্দুস ছাত্তার মহিলা মাদ্রাসার ও ব্যবস্থাপনায় ছাত্রীদের মাঝে ঈদুল ফিতর ও করোনা ক্রাইসিস উপলক্ষে ফ্যামিলি ফুড প্যাক বিতরণ করা হয়েছে।

    সোমবার মাদ্রাসার প্রাঙ্গণে ওই খাদ্য বিতরণ করা হয়। মাদরাসার উপদেষ্টা মন্ডলীর সদস্য নায়েবে ছদর, মাদরাসায় ভুমিদাতা বিশ্বনাথ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আনওয়ার হোসাইন হোসাইনের সভাপতিত্বে ও জামেয়া ইসলামিয়া হাজী আব্দুস ছাত্তার মহিলা মাদ্রাসার শিক্ষা সচিব হাফিজ মাওলানা রেজাউল হক রাজু’র পরিচালনা প্রধান অতিথির বক্তব্য রাখেন জামেয়া মোহাম্মাদিয়া আরাবিয়া মাদ্রাসার নায়েবে মোহতামিম হযরত মাওলানা ফয়জুর রহমান।

    স্বাগত বক্তব্য রাখেন জামেয়া ইসলামিয়া হাজী আব্দুস ছাত্তার মহিলা মাদ্রাসার নায়েবে মোহতামিম মাওলানা সালিম আহমদ।

    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজী আব্দুস ছাত্তার মহিলা মাদরাসার উপদেষ্টা মন্ডলীর সদস্য নায়েবে ছদর, মাদরাসার রুম ডনার আলহাজ্ব আবদুল মানিক, মাদরাসার ট্রাষ্টী, যুক্তরাজ্য প্রবাসী মকদ্দুছ আলী।

    এসময় উপস্থিত ছিলেন ট্রাষ্টের বাংলাদেশ শাখার ট্রেজারার হাজী আব্দুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ট্রাষ্টের সেক্রেটারি আকবর হোসেন কিসমত, সমাজকর্মী মুহিবুর রহমান, আরশ আলীসহ মাদ্রাসার ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

    অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাদ্রসার ছাত্রী মোছা. তানিয়া বেগম। সভায় বক্তরা বলেছেন, আর্থ সামাজিক উন্নয়নের মাধ্যমে সন্তানের প্রধান হক্ব দ্বীনদার “মা”তৈরী করে প্রতিটি ঘর কে জান্নাতের টুকরায় পরিণত করার লক্ষ্যে প্রবীণ শিক্ষাবিদ আলহাজ্ব এম.আবুল হাশেম বিএসসি প্রতিষ্ঠা করেন জামেয়া ইসলামিয়া হাজী আব্দুস ছাত্তার মহিলা মাদ্রাসা ও আন্-নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকে।

    যার মূখ্য উদ্দেশ্যেই ছিল আর্থিক ও সার্বিক ভাবে মাদ্রাসাটি পরিচালনা করা। এ পর্যন্ত মাদ্রাসার যাবতীয় ব্যয়ভার উক্ত ট্রাস্টই প্রতিষ্ঠা লগ্ন থেকে সফলতার সাথে চালিয়ে যাচ্ছে । বক্তরা আরো বলেন, ট্রাস্ট এলাকার আর্থ সামাজিক উন্নয়ন প্রকল্পের কাজও চালিয়ে যাচ্ছে, যার মধ্যে উল্লেখযোগ্য হল হাউজিং চিকিৎসা, গরীব পরিবারকে সাবলম্বী করা, কুরবানী প্রজেক্ট ও হলী রামাদ্বান ফ্যামিলি ফুড প্যাকসহ সমাজের বিভিন্ন উন্নয়ন।

    চলতি রমজান মাসকে সামনে রেখে রমজানের পূর্বেই ২১৫টি পরিবারের মধ্যে রমাদ্বান ফ্যামিলি ফুড প্যাক প্রায় ৫০ কেজি ওজনের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রতি বছরের ন্যায় এবারও ১১৫ জন ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা পরিবারের মধ্যে খাদ্য বিতরণ করা হয়। ফ্যামিলি ফুড প্যাকে ছিল ময়দা, তৈল, চিনি,লাচ্ছি, দুধ, কিসমিস, নুডুস ও গাভীর খাটি দুধ।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ