বিস্তারিত
  • ‘সুরমা নদী’র ভাঙ্গন প্রতিরোধে ব্লক ডাম্পিংয়ের উদ্বোধন


    বিশ্বনাথ বিডি ২৪ || 01 May, 2021, 8:26 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: সুরমা নদীর ভাঙ্গন থেকে এলাকা রক্ষার জন্য সরকারের গ্রহন করা তীর সংরক্ষণ কাজের সিলেটের বিশ্বনাথ উপজেলার ‘মাহতাবপুর ও পরগণবাজার’ অংশে ব্লক ডাম্পিংয়ের উদ্বোধন করেছেন স্থানীয় এমপি মোকাব্বির খান।

    বৃহস্পতিবার দুপুরে ব্লক ডাম্পিংয়ের উদ্বোধনকালে তিনি বলেন, সচ্চতা ও জবাবদিতার মাধ্যমে শতভাগ কাজ বাস্তবায়ন করা হবে ‘পানি উন্নয়ন বোর্ড ও ঠিকাদারী প্রতিষ্ঠানের’ দেওয়া এমন আশ্বাসের প্রেক্ষিতেই বন্ধ করা কাজ শুরুর নির্দেশনা দিয়েই ব্লক ডাম্পিংয়ের উদ্বোধন করা হয়েছে।

    এমনকি এলাকার বৃহত্তর স্বার্থে ঠিকাদারী প্রতিষ্ঠানের তাদের নির্ধারিত পরিমাণ ব্লক নির্মাণের চেয়ে আরো অধিক ব্লক নির্মাণ করে তা নদীতে ডাম্পিং করবেন মর্মেও আমাদের কাছে আশ্বাস দিয়েছেন। তাই সকলের সার্বিক সহযোগীতা ও প্রচেষ্ঠায় কাজটি শতভাগ সঠিকভাবে বাস্তবায়িত হবে বলে আশা করছি।

    লামাকাজী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক এনামের সভাপতিত্বে ব্লক ডাম্পিংয়ের উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম, ঠিকাদারী প্রতিষ্ঠানের ডাইরেক্টর সিতাংশু কুমার দাশ, ঠিকাদার প্রতিনিধি হাবিবুর রহমান, স্থানীয় মেম্বার নূরুজ্জামান, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রব, জাতীয় পার্টি নেতা হাবিবুর রহমান মনু, সমাজসেবক আব্দুস শহিদ।

    উল্লেখ্য, ২০২০ সালের ২৮ নভেম্বর প্রায় ৩৩ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে বিশ্বনাথ উপজেলার মাহতাবপুর ও পরগণার বাজার এলাকায় নদীর তীর সংরক্ষণ কাজের উদ্বোধন করেন এমপি মোকাব্বির খান। পর্যায়ক্রমে ৪টি ধাপে বাস্তবায়নের লক্ষ্যে গ্রহন করা ওই প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১২০ কোটি টাকা ৭২ লাখ টাকা। দ্বিতীয় দাফে একই প্রকল্পে আরো প্রায় ২৮ কোটি টাকার বরাদ্ধ দিয়েছেন সরকার।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ