বিস্তারিত
  • ওসমানীনগর থানার ওসির প্রচেষ্টা সফল


    বিশ্বনাথ বিডি ২৪ || 05 May, 2021, 1:13 AM || সিলেট


    একরাম হাসান:: মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য এটাই আমাদের লক্ষ্য উদ্দেশ্য হওয়া উচিত! মানুষ হয়ে যদি মানুষকেই ভালোবাসতে না পারি মানুষের বিপদে না এগিয়ে অাসতে পারি তাহলে অামরা কিসের মানুষ!

    তাই অাসুন অামরা সকল মানুষ মানুষের তরে মানবিক হয়ে মানুষের হৃদয়ে বেঁচে থাকি।

    দেড় বছর পূর্বে মানসিক ভারসাম্যহীন লায়েক মিয়া ২৬ নামে এক যুবক নিখোঁজ হয়ে যায়। নিখোঁজ এর পর অনেক খুঁজা খুঁজি করে ব্যর্থ হয়ে, সন্ধান না পাওয়া সন্তানের অাশা ছেড়েই দিয়েছিলেন তারবৃদ্ধ মা শুনুরিবেগম ও তার হতদরিদ্র পরিবার। কিন্তু না অাশার বাণী শুনালেন ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক।

    অবশেষে ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক এর সার্বক্ষনিক প্রচেষ্টায় ও যুক্তরাজ্য অাওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজামানের এর সহযোগিতায় দীর্ঘ দিন নিখোঁজ হওয়া লায়েক মিয়াকে তার পরিবারের কাছে ফিরে দিতে পেরেছেন।

    জানাযায় ওসমানীনগর উপজেলার বুরুঙ্গা গ্রামের পূর্ব তিল পাড়ার অাব্দুরহমান ও সুরানাবেগমের দম্পতির মধ্যে পাচঁ ছেলে ও এক মেয়ের মধ্যে ছোট ছেলে ছিল লায়েক। লায়েক কিশোর কাল থেকে অনেকটা মানসিক ভারসাম্যহীন হওয়াই দেড় বছর পূর্বে সে নিখোঁজ হয়ে যায়।

    এর পর থেকে তাকে অনেজ খুঁজা খুঁজি করে থাকে তার পরিবার পাননি। সর্বশেষে নিরুপায় হয়ে লায়েক এর বড় ভাই গত ২৫ এপ্রিলে থানায় একটি সাধারণ ডাইরি করেন। সেই প্রেক্ষিতে লায়েক কে খুঁজে পাওয়ার অাশায় থানার ওসি শ্যামল বণিক তিনি তিনির ব্যাক্তিগত ফেইসবুক অাইডিতে নিখোঁজ হওয়া লায়েক এর ছবি দিয়ে একটি পোষ্ট করেন। সেই পোষ্টটি অানোয়ারুজাম্মান চৌধুরীর নজরে পড়ে।

    এতে তিনি তাকে চিনতে পেরেছেন বলে থানার ওসিকে জানান, তারপর থেকে তাকে খুঁজার অনুসন্ধান চালানো হয়। অনুসন্ধান চালিয়ে সাতক্ষীরা জেলা সদর উপজেলায় একটি অাশ্রয়দাতার বাড়ীতে অাছে বলে জানাযায়।

    সেই বাড়ী থেকে উদ্ধারের জন্য থানার ওসি শ্যামল বণিক তিনি অাইনানু প্রক্রিয়া অবলম্বন করে এসঅাই মলাই মিয়ার নেতৃত্বে থানার একটি বিশেষ টিম সাতক্ষীরা জেলার সদর উপজেলার লাপসা গ্রামে পাঠান। সেখান থেকে একটি পরিবারের কাছ থেকে নিয়ে এসে লায়েক এর পরিবারের কাছে হস্তান্তর করেন।

    এ সময় পরিবারকে নিয়ে ইফতারি করার জন্য থানার ওসি শ্যামল বণিক কিছু অর্থ প্রদান করেন। ওসি শ্যামল বণিক ওসমানীনগর থানায় যুক্ত হওয়ার পর থেকেই বিভিন্ন সময়ে সময়ে বিভিন্ন নজিরবিহীন মানবিক কাজ করে যাচ্ছেন। সেই মানবিক কাজের জন্য তিনি ওসমানীনগর বাসীর কাছে অনেক প্রসংশীত।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ