বিস্তারিত
  • ছাত্রদের অধিকার নিয়ে কথা বলবে ছাত্রলীগ


    বিশ্বনাথ বিডি ২৪ || 04 January, 2021, 6:39 PM || কলাম, মুক্তমত


    উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের জন্মদিন আজ। আমার যৌবনের প্রথম প্রেম, প্রেরণার উচ্ছ্বাস, গৌরবের সংগঠনের জন্মদিনে শুভেচ্ছা জানাই ছাত্রলীগের সাবেক ও বর্তমানের কোটি কোটি নেতাকর্মীকে। শ্রদ্ধার সাথে স্মরণ করছি ছাত্রলীগের প্রতিষ্ঠাতা হাজার বছরের সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭৫’র ঘাতকের হাতে নিহত শহীদদের।

    বাংলা ও বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষেই মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পেয়েছিল গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠনটি। ছাত্রলীগের একজন শুভাকাঙ্ক্ষী হিসেবে বলছি- অতীত গৌরবময় এই সংগঠনের বর্তমানকে করে তুলতে হবে আরো তাৎপর্যপূর্ণ।

    ভবিষ্যতের জন্য নিজেদেরকে গড়ে তুলতে হবে প্রতিশ্রুতিশীল হিসাবে। যুদ্ধাপরাধী, জামাত-শিবিরের বিরুদ্ধে সোচ্চার হয়ে ইস্পাত সমান দৃঢ়তা নিয়ে রাজনীতির মাঠে থাকতে হবে।

    দুর্যোগের ঘনঘটায় ছাত্রলীগকেই তার ইতিহাস নির্ধারিত অগ্নিদীপ্ত ভূমিকায় অবতীর্ণ হতে হবে যুদ্ধের ময়দানে৷ মেধা,সাহস আর আপোষহীনতার সমন্বয়ে ছাত্রলীগকে গড়ে উঠতে হবে হিমালয় সমান মাথা নিয়ে৷ছাত্রসমাজের অধিকার ও জাতীয় গুরুত্বপূর্ণ সমস্যা নিরসনে অন্যান্য প্রগতিশীল সংগঠনগুলোর সাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ৷ নীতিহীনতা, ধর্মীয় সাম্প্রদায়িক এবং ব্যক্তি স্বার্থ নিয়ে যারা ঘাপটি মেরে লেবাছ পরে সংগঠনেরনের ভেতর লুকিয়ে আছে তাদেরকে চিহ্নিত করে উপযুক্ত ব্যবস্থা

    গ্রহণ করতে হবে। তবেই বিপ্লবী ঐতিহ্য যুগ যুগ ধরে বজায় থাকবে প্রিয় এই সংগঠনে৷ ছাত্রলীগ সাবেক কর্মী হিসেবে বর্তমান নেতাদের আহ্বান জানাই, ছাত্রলীগের কাজের দ্বারা যেন মাননীয় প্রধানমন্ত্রীর ভাবমর্যাদা প্রশ্নের সম্মুখীন না হয়।

    ছাত্রলীগকে সবাই ভালোবাসবে। সবাই পছন্দ করবে। ছাত্রদের অধিকার নিয়ে কথা বলবে ছাত্রলীগ। সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদকবিরোধী কার্যক্রমে বেশি সক্রিয় হবে ছাত্রলীগ। বিপদে-আপদে ছাত্রদের পাশে দাঁড়াবে ছাত্রলীগ। ছাত্রলীগের প্রতি মানুষের ভালোবাসা-শ্রদ্ধা ও আস্থা থাকবে।

    সে কাজটির দায়িত্বভার বর্তমান ছাত্রলীগকেই নিতে হবে। কারণ ইতিহাস, ঐতিহ্য, গৌরব, অহঙ্কার, স্বর্ণালী অতীতের ধারক-বাহক হচ্ছে বঙ্গবন্ধুর ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্টা বার্ষিকী আজ।

    প্রতিষ্ঠা লগ্ন থেকে আজ পর্যন্ত আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের যেসব নেতা কর্মী শহীদ হয়েছেন তাদের আত্মার মঙ্গল কামনা করি

    মোহাম্মদ আলী মজনু, সম্ভাব্য মেয়র পদপ্রার্থী, বিশ্বনাথ পৌরসভা।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ