বিস্তারিত
  • বিশ্বনাথে পরিবহন শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার


    বিশ্বনাথ বিডি ২৪ || 24 May, 2023, 7:15 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: ব্যাটারি চালিত অটোরিক্সা বন্ধের দাবিতে বিশ্বনাথে পৌর মেয়র মুহিবুর রহমান ও থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমানের হস্তক্ষেপে ‘উপজেলা পরিবহন শ্রমিক ঐক্য জোট’র ডাকা অনির্দিষ্ঠকালের ধর্মঘট প্রত্যাহার করেছেন জোটের নেতৃবৃন্দ।
    বুধবার (২৪ মে) সকাল ৬টা থেকে শুরু হওয়া ‘শ্রমিক ধর্মঘট’ বেলা বাড়ার সাথে সাথে জনভোগান্তি বৃদ্ধি করতে থাকলে জনস্বার্থে এগিয়ে আসেন মেয়র-ওসি। এরপর দুপুর ১টার দিকে পরিবহন শ্রমিকদের সাথে আলাপ-আলোচনা করে জনস্বার্থে ধর্মঘট প্রত্যাহারে আহবান করেন, শ্রমিক নেতৃবৃন্দ মেয়র-ওসির আহবানে সাড়া দিয়ে ধর্মঘট প্রত্যাহার করেন।

    শ্রমিক ধর্মঘট চলাকালে বুধবার সকাল থেকে উপজেলা ও পৌর এলাকায় প্রায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল। দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলা পরিবহন শ্রমিক ঐক্য জোটের নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করে পল্লীবিদ্যুৎ সমিতি সিলেট-১’র বিশ্বনাথ জোনাল অফিস ঘেরাও করেন।
    শ্রমিক ঐক্য জোটের বিক্ষোভ মিছিলের পরপরই ব্যাটারী চালিত অটোরিক্সার চালকরা পাল্টা বিক্ষোভ মিছিল বের করেন। এনিয়ে দুপক্ষের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা সংগঠিত হয়। এতে উভয় পক্ষে ১০/১৫ জন শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে। আবার ওই হামলা-পাল্টা হামলা নিয়ে উভয় পক্ষের মধ্যে পরস্পর বিরুধী বক্তব্য রয়েছে।

    এদিকে পরিবহন শ্রমিকরা পল্লীবিদ্যুৎ অফিস ঘেরাও করার পর ডিজিএম’র কার্যালয়ে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, পল্লীবিদ্যুৎ সমিতি সিলেট-১’র বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম সাইফুল ইসলাম, বিশ্বনাথ পৌরসভার প্যানেল মেয়র-৩ মোহাম্মদ সুমন, পরিবহন শ্রমিক ঐক্য জোটের সভাপতি কাউন্সিলর ফজর আলী ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, প্রধান উপদেষ্টা ময়না মিয়া’সহ শ্রমিক নেতৃবৃন্দ।

    সভা শেষে পরিবহন শ্রমিকদের উদ্দেশ্যে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, আলোচনা ও সমঝোতার মাধ্যমে সকল সমস্যার সমাধন করতে হবে। সবকিছু শক্তি দিয়ে করলে হবে না। তাই ওই বিষয়টি নিয়ে আমরা খুব দ্রæত বৃহৎ আকারে বসব, বসে বিষয়টির সুষ্ঠ ও সুন্দর সমাধানের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহন করা হবে।

    এব্যাপারে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান সাংবাদিকদের বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’র সাথে আলোচনা করে উভয় পক্ষকে নিয়েই শান্তিপূর্ণ পরিবেশে বসে বিষয়টির সুষ্ঠ ও শাশিন্তপূর্ণ সমাধান করা হবে। সেই সমাধান হবে উভয় পক্ষের স্বার্থ রক্ষা করেই। বিশ্বনাথের পরিবেশকে শান্ত রাখতেই আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ