বিস্তারিত
  • বিশ্বনাথে মাদানিয়া মাদ্রাসার সামনে রাস্তা করতে দিবেনা মাদ্রাসা কর্তৃপক্ষ


    বিশ্বনাথ বিডি ২৪ || 21 May, 2023, 8:45 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: বিশ্বনাথে সওজের জায়গায় সরকারি বরাদ্ধে স্থানীয় পৌরসভার উদ্যোগে নতুন রাস্তা করা ও মাদ্রাসার শিক্ষক-ছাত্র ও কমিটি কর্তৃক বাঁধা প্রদান প্রসঙ্গ নিয়ে রোববার (২১ মে) বিকেলে সংবাদ সম্মেলন করেছেন ‘বিশ্বনাথ জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসা’ কর্তৃপক্ষ।
    মাদ্রাসার অধ্যক্ষের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কর্তৃপক্ষ জানান, মাদ্রাসার সামনে থাকা সওজের ভুমিতে নতুন রাস্তা নির্মাণ করতে দেবেন না কর্তৃপক্ষ, তবে সওজের উপস্থিতিতে বা আলোচনা সাপেক্ষে মাদ্রাসার স্বার্থরক্ষা করে কোন কিছু করা হলে তাদের কোন আপত্তি থাকবেনা। কিন্তু সুষ্ঠ ও সঠিক প্লান ছাড়া রাস্তা করে কাউকে নিজের স্বার্থ-সিদ্ধির করতে দেবেন না তারা।

    জানা গেছে, বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকায় থাকা সড়ক ও জনপদ (সওজ)’র ভূমির উপর দিয়ে পৌরসভার বরাদ্দে জনস্বার্থে একটি নতুন আরসিসি রাস্তা নির্মাণ করার উদ্যোগ নেন পৌর মেয়র মুহিবুর রহমানসহ পৌর কর্তৃপক্ষ। ১০ ফুট প্রশস্থের রাস্তাটি বাসিয়া নদীর তীর (রাজনগর-মোল্লারগাঁও) সড়ক হতে লাইটেস স্ট্যান্ড পর্যন্ত প্রায় ১৫০ ফুট দৈর্ঘ্যরে। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ৪ লাখ ৯৫ হাজার টাকা। সম্প্রতি কাজ শুরু করা হলে শুক্রবার (১৯ মে) বিকেলে ওই কাজটি বন্ধ করে দেন ‘বিশ্বনাথ জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসা কর্তৃপক্ষ । গত দু’দিন ধরে ওই কাজটি বন্ধ রয়েছে। তবে এনিয়ে দু’পক্ষের উত্তেজনা বিরাজ করছে।
    ওই বিষয় নিয়ে রোববার (২১ মে) বিকেলে বিশ্বনাথে কর্মরত সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করে মাদ্রাসার মুহতামিম মাওলানা শিব্বির আহমদ বলেন, দীর্ঘদিন ধরে একটি কুচক্রি মহল মাদ্রাসার সামনের ভ‚মিটি দখল করার জন্য পায়তারা করে আসছে। কিন্তু মাদ্রাসার কারণে সেটা পারছে না।
    বর্তমানে স্বপ্নের পৌরসভা বাস্তবায়নের মাধ্যমে আমরা জনপ্রতিনিধিও পেয়েছি। এই পৌরসভায় নানা সমস্যা রয়েছে। এগুলো সামাধান না করে মাদ্রাসার সামনে দেখা যায় গভীর রাতে রাস্তার কাজ শুরু করা হয়েছে। পরে মাদ্রাসা পরিচালনা কমিটি, শিক্ষক-ছাত্রদের তুপের মুখে কাজ বন্ধ করে দেন। পরের দিন স্থানীয় কাউন্সিলর ফজর আলী মাদ্রাসায় এসে অনেক বিনয় করে এখানে রাস্তা করার অনুমতি চান।
    পরের দিন মুরব্বিরা বসে তাকে একটি সুযোগ দিয়েছেন যে পরিকল্পনার মাধ্যমে সড়ক ও জনপদের সড়কের পাশ দিয়ে এই রাস্তা করার। কিন্তু মুরব্বিদের কথামতো পরিকল্পনা ছাড়া রাস্তার কাজ শুরু করায় আবারও আমরা রাস্তার কাজ বন্ধ করে দিয়েছি। তিনি প্রশাসনসহ সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন।
    সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, বিশ্বনাথ জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মহিলা মাদ্রাসার মুহতামিম মাওলানা কামরুল ইসলাম ছমির, ম্যানেজিং কমিটির সদস্য আলহাজ্ব আরকুম আলী, তাজউদ্দিন, আলহাজ্ব শফিকুর রহমান, দাতা সদস্য মুহিবুর রহমান, মাদ্রাসা মার্কেটের ব্যবসায়ী কাওছার আহমদ। বক্তব্যে তারা স্পষ্ট জানান যে, মাদ্রাসার সামনে কোন রাস্তা করতে দেয়া হবে না।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ