বিস্তারিত
  • বিশ্বনাথে আন-নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকের খাদ্য সামগ্রী বিতরণ


    বিশ্বনাথ বিডি ২৪ || 21 March, 2023, 5:16 PM || বিশ্বনাথ


    নিজস্ব প্রতিবেদক :: বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান বলেছেন, আজ-কাল আমাদের দেশে একটি প্রথা শুরু হয়েছে ১০ টাকার ত্রাণ দিয়ে ১০ হাজার টাকার ঢাক-ঢোল বাজানো হয়। এই হল সমাজের খেলা। রমজান মাস সামনে আসছে। ওই রমজানকে নিয়েও কত খেলা। কয়দিন পরে শুরু হবে ইফতার পার্টি। দাওয়াতি যারা থাকবেন তারা সব বড় লোক। বড় অফিসার, বড় নেতা। গরীব দুই একজন অংশ নিলে তাদেরকে সম্মান দেয়া হয়না। ইফতার পার্টির নামে শুরু হয় নেতাগিরী। আজ ধর্মটাকে একটি গোষ্ঠির মানুষ বিক্রি করে খাচ্ছেন। এই কুসংস্কার কু-প্রথা থেকে আমাদেরকে সরে আসতে হবে। এসবের বিরুদ্ধে কিছু মানুষ দাঁড়াতে হবে। ধর্ম আর গরীবকে নিয়ে ডাক-ঢোল বাজানোর কোর প্রয়োজন নেই।
    তিনি বলেন, আন-নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্টের উদ্যোগে জামিয়া ইসলামিয়া হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদ্রাসার অনুদান সত্যিই প্রসংসিত। তারা গরীব অসহায় মানুষেল মধ্যে যে অনুদান দিচ্ছেন এ অনুদানে এলাকার মানুষ উপকৃত হবে। এই অনুষ্ঠানে আমি নিজেও উৎসাহিত হলাম। এধারা যেন অব্যাহত থাকে। তিনি (মঙ্গলবার ২১ মার্চ) পৌর এলাকার শিমুলতলাস্থ আন-নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে জামিয়া ইসলামিয়া হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদ্রাসার ৩২০ পরিবারের সদস্যদের মধ্যে রমজান মাস উপলক্ষে খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
    মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাজী আব্দুল হকের সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু এবং মাদ্রাসার শিক্ষা সচিব রেজাউল হক রাজু’র যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার উপদেষ্ঠা আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন নায়েবে মুহতামিম মাওলানা সালিম আহমদ।
    এসময় উপস্থিত ছিলেন মোহাম্মদিয়া মাদ্রাসার নায়েবে মুহতামিম মাওলানা ফয়জুর রহমান, যুক্তরাজ্য প্রবাসী গোলাম হোসেন রউফ, মাদ্রাসার সাধারণ সম্পাদক আকবর হোসেন কিসমত, ট্রেজারার আব্দুর রহমান, শিক্ষানুরাগী কামাল হোসেন, মুহিবুর রহমান, সাইদুর রহমান সালাত, শানুর আলী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ইয়াহইয়া-আল-হোসাইন।
    নাশিদ পরিবেশণ করেন মাদ্রাসার শিক্ষার্থী সাজিদাহ বেগম, মাহিরা বেগম, আনিকা বেগম, সুমাইয়া বেগম, তানিয়া বেগম, তাহমিনা বেগম। ক্বেরাত পরিবেশন করেন তাহমনিা বেগম।
    উল্লেখ্য, বিশিষ্ঠ শিক্ষাবীদ, এম. আবুল হাশেম বিএসসি প্রতিষ্ঠিত জামিয়া ইসলামিয়া হাজী আব্দুছ ছাত্তার মহিলা মাদ্রাসা ও জুলেখা মাদারিসুল উম্মাহাত (বয়স্ক) মহিলা মাদ্রাসার শিক্ষার্থী পরিবারের সদস্যদের মধ্যে আন-নিয়ামাহ উইমেন্স এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবছরও আসন্ন রমজান মাস উপলক্ষে ৩২০ জন শিক্ষার্থীর পরিবারের সদস্যদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ