বিস্তারিত
  • বিশ্বনাথ সরকারি কলেজ অধ্যক্ষের প্রেসব্রিফিং


    বিশ্বনাথ বিডি ২৪ || 12 March, 2023, 6:31 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: বিশ্বনাথ সরকারি কলেজে চলমান পরিস্থিতির সর্বশেষ অবস্থা তুলে ধরে প্রেসব্রিফিং করেছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. মানিক মিয়া। রবিবার (১২ মার্চ) কলেজে শিক্ষক মিলনায়তনে এ প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।
    ব্রিফিংকালে লিখিত বক্তব্যে অধ্যক্ষ মো. মানিক মিয়া জানান, ‘বিশ্বনাথ সরকারি কলেজের ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক শংকু রানী সরকারের কারণে কলেজে সৃষ্ট অচলাবস্থার প্রেক্ষিতে বিশ্বনাথবাসীর উদ্যোগে ও আমার আমন্ত্রণে শনিবার সকালে শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত বিশেষ সভায় উপস্থিত সকলেই শংকু রানী সরকারের অতীত ইতিহাস ও বর্তমান কর্মকান্ড নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেন এবং তার অপসারণ দাবি করেন।
    আমার সভাপতিত্বে ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট-২ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শফিকুর রহমান চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুনু মিয়া, কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, তাপসী চক্রবর্তী, এনামুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শাহ আসাদুজ্জামান আসাদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী আতাউর রহমানসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী, উপজেলার বিভিন্ন শ্রেণি ও পেশার ব্যক্তিবর্গ ও কলেজের সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধিগণ।’
    মানিক মিয়া আরও জানান, ‘ইতোমধ্যে কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা প্রভাষক শংকু রানী সরকারের অপসারণের দাবিতে প্রায় ৭০০ শিক্ষার্থীর গণসাক্ষর, অনলাইন ও বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত ডকুমেন্টসসহ ৬৩ পৃষ্ঠা সংবলিত একটি লিখিত আবেদন আমার বরাবরে পেশ করেছেন। শনিবারের সভায় উপস্থিত সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীও প্রভাষক শংকু রানী সরকারের ব্যাপারে উপস্থিত অন্যান্য ব্যক্তিবর্গের বক্তব্যের সাথে একাত্মতা পোষণ করে আমাকে আইনানুগ প্রক্রিয়া চালিয়ে যাওয়ার পরামর্শ দেন এবং এ ব্যাপারে তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব ও শিক্ষামন্ত্রীর সাথে আলাপ করবেন বলে তিনি জানান।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ