বিস্তারিত
  • বিশ্বনাথে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত


    বিশ্বনাথ বিডি ২৪ || 07 March, 2023, 7:16 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
    উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এএম নুনু মিয়া। বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা। এই একটি ভাষণ একটি জাতিরাষ্ট্র, বাংলাদেশ সৃষ্টি করেছে, যা বিশ্বে নজিরবিহীন। তিনি আরও বলেন, পৃথিবীর ইতিহাসে যতদিন বাঙালি থাকবে, বাংলাদেশের মানচিত্র থাকবে, ততদিন জাতির পিতার ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতি তথা পৃথিবীর মুক্তিকামী জনতাকে স্বাধীনতার মন্ত্রে নতুন জাগরণে উদ্বেলিত করে তুলবে।
    ৭ই মার্চের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, থানার অফিসার্স ইনচার্জ গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সদর ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিরা।
    এর আগে সকালে জাতীয় পতাকা উত্তোলণ ও জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অপর্ণ করে উপজেলা প্রশাসন। পরে একে একে পুস্পস্তবক অপর্ণ করে উপজেলা পরিষদ, থানা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগি সংগঠন, পৌর আওয়ামী লীগ, পল্লিবিদ্যুৎ সমিতি, পৌরসভাসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তারাসহ বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ