বিস্তারিত
  • জামানত হারালেন তিন মেয়র প্রার্থী


    বিশ্বনাথ বিডি ২৪ || 03 November, 2022, 7:34 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: ২রা নভেম্বর বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র পদে প্রতিদ্ব›ি›দ্বতাকারী ৭ জন মেয়র প্রার্থীর মধ্যে জামানত হারিয়েছেন ৩ জন মেয়র প্রার্থী। জামানত হারানো মেয়র প্রার্থীরা হলেন জমিয়তের উলামায়ের মনোনীত প্রার্থী উপজেলা জমিয়তে উলামায়ে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ শিব্বির আহমদ এবং স্বতন্ত্র প্রার্থী পৌর আঞ্জুমানে আল-ইসলাহ’র সভাপতি তালুকদার ফয়জুল ইসলাম ও যুক্তরাজ্য বিএনপি নেতা সফিক উদ্দিন।
    একজন প্রার্থী নির্বাচনে প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত হয় বলে জানিয়েছেন বিশ্বনাথ পৌরসভা নির্বাচনের সহকারী রির্টাণিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার।

    নির্বাচনের দিন (বুধবার) বিশ্বনাথ পৌরসভার ৩৫ হাজার ৪৭০ ভোটের মধ্যে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন ২০ হাজার ৭৬০। ‘খেজুর গাছ’ প্রতীক নিয়ে উপজেলা জমিয়তে উলামায়ে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ শিব্বির আহমদ পেয়েছেন ১ হাজার ৪২৯ ভোট, ‘চামচ’ প্রতীক নিয়ে পৌর আঞ্জুমানে আল-ইসলাহ’র সভাপতি তালুকদার ফয়জুল ইসলাম ৮৩৮ ভোট ও ‘নারিকেল গাছ’ প্রতীক নিয়ে যুক্তরাজ্য বিএনপি নেতা সফিক উদ্দিন পেয়েছেন ৬৬৯ ভোট পেয়েছেন।

    এদিকে, ৫ হাজার ২৫১ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্ব›ি›দ্ব প্রার্থীকে পরাজিত করে বিশ্বনাথ উপজেলা পরিষদের নির্বাচনের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর বিশ্বনাথ পৌরসভার প্রথম মেয়র নির্বাচিত হয়েছেন দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান স্বতন্ত্র মেয়র প্রার্থী মুহিবুর রহমান। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক আহমদ ‘নৌকা’ প্রতীকে পেয়েছেন ৩ হাজার ২৬৩ ভোট।

    অন্যদিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে ‘মোবাইল ফোন’ প্রতীক নিয়ে যুক্তরাজ্যের নিউহাম বিএনপির সদ্য বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক মুমিন খান মুন্না ৩ হাজার ৭০ ভোট পেয়ে ৩য় এবং ‘হ্যাঙ্গার’ প্রতীক নিয়ে উপজেলা বিএনপির সদ্য বহিস্কৃত সভাপতি ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের দুই বারের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন ৩ হাজার ১৭ ভোট পেয়ে ৪র্থ হয়েছেন।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ