বিস্তারিত
  • ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার দাবিতে বিশ্বনাথে ইউএনও বরাবরে পিএফজির স্মারকলিপি


    বিশ্বনাথ বিডি ২৪ || 29 September, 2022, 6:02 PM || বিশ্বনাথ


    নিজস্ব প্রতিবেদক::-ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার দাবিতে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) পিস ফ্যাসিলিটেটর গ্রæপ (পিএফজির) উদ্যোগে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বরাবরে তাঁর অফিসে স্মারকলিপি পৌছে দেওয়া হয়েছে।

    স্মারকলিপিতে প্রকাশ : বিশ্বনাথ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির এলাকা। এখানে দুই ধর্মের মানুষ সমাজিক সম্প্রীতিতে বিশ্বাসী। দীর্ঘকাল ধরে যার যার ধর্মীয় উৎসব পালন করে আসছে।
    রোজা এবং পুজা একসাথে হলেও এখানে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় ছিল। সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ বিশ্বনাথ-পিএফজির পক্ষ থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এবং পুজাকে উৎসবে রুপদিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতা কামনা করেন।
    বিশ্বনাথ উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, জাতীয় পার্টি, গণফোরাম, অন্যান্য রাজনৈতিক দল ও সুশীল সমাজের প্রতিনিধি মিলে সর্বদলীয় সম্প্রীতির উদ্যোগ বিশ্বনাথ-পিএফজি গঠন করা হয়েছে। ওই সংগঠনের ব্যানারে রাজনৈতিক ও সামাজিক সম্প্রীতি বজায় রাখতে কাজ করে যাচ্ছে।
    পিএফজি বিশ্বাস করে রাজনীতি হবে আদর্শিক, সেখানে সহিংসতার কোন স্থান হবে না। সে লক্ষ্যকে সামনে রেখে সংগঠনটি কাজ করে যাচ্ছে। জাতীয় এবং স্থানীয় নির্বাচনের সময় সকল দলের প্রার্থীদের নিয়ে সুষ্ঠ্যু নির্বাচনের জন্য গোলটেবিল বৈঠক আয়োজন করে। প্রার্থীদের সে ঘোষণা দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে।
    সর্বদলীয় সম্প্রীতির উদ্যোগ বিশ্বনাথ-পিএফজি রাজনৈতিক ও সামাজিক সম্প্রীতি নিয়ে কাজ করে, আসন্ন দূর্গাপুজাকে সামেন রেখে দীর্ঘদিনের সম্প্রীতি বজায় রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সার্বিক সহযোগিতা কামনা করেন পিএফজি নেতৃবৃন্দ।
    এবছর বিশ্বনাথ উপজেলা ও পৌরসভায় ২৫ টি মন্ডপে দূর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে। বিশ্বনাথ পৌর সদরে ৩টি, পৌর এলাকায় ৮টি এবং ৮টি ইউনিয়নে ১৭ টি মন্ডপে এ পুজা অনুষ্ঠিত হবে।
    সরকারি নির্দেশ রয়েছে সকল পুজামন্ডপে সিসি ক্যামেরা লাগানোর। বিশ্বনাথ উপজেলার সকল মন্ডপে সিসি ক্যামেরা লাগানোর কাজ চলছে। এসব মন্ডপে আনসার ও পুলিশি নিরাপত্তা বাড়ানোর দাবি জানিয়েছেন পিএফজি নেতৃবৃন্দ।
    উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে স্মারকলিপি পৌছানোর সময় উপস্থিত ছিলেন পিস ফ্যাসিলিটেটর গ্রæপ (পিএফজির) বিশ্বনাথ উপজেলা অ্যাম্বাসেডর ও উপজেলা বিএনপির সভাপতি জালালউদ্দিন, কো-অর্ঢিনেটর ও বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি তজম্মুল আলী রাজু, পূজা উদযাপন কমিটি বিশ্বনাথ উপজেলার সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাস, বিশ্বনাথ হিন্দু বৌদ্ধ খিস্ট্রান ঐক্য পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য সমর, ইয়ুথ অ্যাম্বাসেডর বিশ্বনাথের আহবায়ক ফখরুল রেজা, সদস্য এনামুল হক এনাম, জাকির হোসেন ইমন প্রমুখ।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ