বিস্তারিত
  • বিশ্বনাথ পৌরসভার নির্বাচন স্থগিতের আবেদন


    বিশ্বনাথ বিডি ২৪ || 24 September, 2022, 4:32 PM || বিশ্বনাথ


    তজম্মুল আলী রাজু :: প্রবাসী অধ্যূষিত বিশ্বনাথ পৌরসভার নির্বাচন স্থগিত করতে বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব বরাবরে গত ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার আবেদন করেছেন পৌরসভায় অর্ন্তভুত্তির সমন্বয়ক। লিখিত আবেদনে উল্লেখ করা হয়, বিশ্বনাথ উপজেলার পৌরসভা গঠন সংক্রান্ত বিগত ৫ ডিসেম্বর ২০১৯ সালে সিরিয়েল নং ৩৭৯ এ ইন ২০১৯ এ প্রকাশিত প্রজ্ঞাপনের বাহিরে বিশ্বনাথ সদর ইউনিয়নের কয়েকটি গ্রাম বিশ্বনাথ পৌরসভায় অর্ন্তভুক্ত করতে সিলেটের জেলা প্রশাসক বরাবরে আবেদন করলে আবেদন নামঞ্জুর হয়।
    আবেদন নামঞ্জুরের ফলে হাইকোর্ট বিভাগে আপনি গংদের বিরুদ্ধে রিট পিটিশন দায়ের করা হয়। মহামান্য হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লা রীট পিটিশন ২০২১ সালের ৮ডিসেম্বর শুনানী অস্তে রীট পিটিশনের রেসপনডেন্টগনের প্রতি রুল নিশি জারী হয়।
    ইতিমধ্যে রীটপিটিশন শুনানীন জন্য হাইকোর্ট বিভাগের ৩৫নং কোর্টে কার্য তালিকার ৪৪৮নং ক্রমিকে অপেক্ষমান রয়েছে। হাইকোর্ট বিভাগে উল্লেখিত রীট পিটিশন পেন্ডিং থাকা স্বত্বেও ২০ সেপ্টেম্বর প্রজ্ঞাপনের মাধ্যমে আগামী ৬ অক্টোবর ২০২২ইং তারিখে নালিশী পৌরসভার মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে।
    বিশ্বনাথ পৌরসভার ২০১৯ সালের ৫ ডিসেম্বর চ্যালেঞ্চ করে উল্লেখিত রীট পিটিশন হাইকোর্ট বিভাগে দাখিল করেছেন বাদী পক্ষ এবং শুনানীর জন্য কার্য তালিকা রয়েছে। এ হিসেবে রীট পিটিশনের চুড়ান্ত নিষ্পত্তি না আসা পর্যন্ত বিশ্বনাথ পৌরসভার নির্বাচন স্থগিত রাখতে লিখিত আবেদনে উল্লেখ করা হয়।
    এব্যাপারে বিশ্বনাথ পৌরসভায় অর্ন্তভুত্তির সমন্বয়ক শেখ মো. আজাদ বলেন, মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচনী কার্যক্রম থেকে স্থগিত করার জন্য আদালতের প্রতি জোরদাবী জানান।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ