বিস্তারিত
  • ধর্মঘটে বিপাকে বিশ্বনাথের সাধারণ মানুষ


    বিশ্বনাথ বিডি ২৪ || 13 September, 2022, 7:24 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪::- পাঁচ দফা দাবিতে সিলেটে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতির প্রথম দিনেই চরম বিপাকে পড়েছেন জেলার বিশ্বনাথ উপজেলার যাত্রী সাধারণ। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকেই উপজেলার প্রবেশ মুখে, বিশ্বনাথ বাইপাস পয়েন্টে অবস্থান নিয়ে পিকেটিং শুরু করেন শ্রমিক সংগঠনের নেতারা।

    এসময় তারা সব ধরনের যানবাহন আটকে দেন। এতে চরম ভোগান্তিতে পড়েন শিক্ষার্থী, চাকরিজীবী ও সাধারণ যাত্রীরা। পরে উপায় না দেখে পায়ে হেটে গন্তব্যে ছুটতে দেখা যায় অনেককে।

    সরেজমিন দেখা যায়, বিশ্বনাথ বাইপাস পয়েন্টে পিকেটাররা ভ্যানগাড়ি দিয়ে ব্যারিকেট সৃষ্টি করেন। তারা দূর পাল্লার বাস, সিএনজি, মাইক্রোবাস, পণ্যবাহী ট্রাক, ওষুধের গাড়িসহ সব ধরনের যানবাহনের গতিরোধ করে আটকে রাখেন।

    এসময় কয়েক দফা যাত্রী ও চালকদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন পরিবহন শ্রমিক নেতারা। পরে শিক্ষার্থী, চাকরিজীবী ও সাধারণ যাত্রীরা পায়ে হেঁটে নিজ নিজ গন্তব্যে ছুটে যান।

    জানা গেছে, আগামীকাল বুধবার থেকে পুরো সিলেট বিভাগে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করবেন পরিবহন শ্রমিক সংগঠনের নেতারা।

    পাঁচ দফা দাবি হলো-সিলেট মহানগর পুলিশের কমিশনার ও উপকমিশনারকে (ট্রাফিক) অপসারণ এবং ট্রাফিক পুলিশের হয়রানি বন্ধ, রেকার-বাণিজ্য ও মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ করা, সিলেটে শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব খাটানো শ্রম আদালতের প্রতিনিধি নাজমুল আলম ওরফে রোমেনকে প্রত্যাহার করা, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচোরা সড়ক দ্রুত সংস্কার, নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রি করা গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ