বিস্তারিত
  • বিশ্বনাথে কৃষকের সঙ্গে জেলা প্রশাসকের মতবিনিময়


    বিশ্বনাথ বিডি ২৪ || 09 September, 2022, 6:10 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪::- জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, বাংলাদেশের কৃষিতে উন্নত প্রযুক্তির যাত্রা শুরু করেছিলেন স্বয়ং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে দেশের কৃষিখ্যাত অনেক এগিয়ে গেছে। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। সেজন্য কৃষকদের আরোও ব্যাপক উন্নয়নের লক্ষ্যে ও কৃষিখ্যাতকে আধুনিকভাবে আরোও শক্তিশালী করতে কাজ করে যাচ্ছেন সরকার।
    দেশে খাদ্য শষ্যের উৎপাদন বৃদ্ধির জন্য আমাদের অনাবাদি জমিগুলোকে চাষাবাদের আওতায় আনতে হবে। আর এজন্য কৃষকদের সরকার তথা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা প্রদান করা হবে এবং সেচ ব্যবস্থার উন্নয়নের জন্য ‘সেলো পাম্প বা ডিপ টিউবওয়েল স্থাপন’সহ উপযুক্ত পদক্ষেপ গ্রহন করা হবে।
    বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত ‘ফসল উৎপাদন বৃদ্ধির মাধ্যমে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে কৃষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। এসময় স্থানীয় সাংবাদিকরা বিশ্বনাথ-রামপাশা-লামাকাজী সড়কের পার্শ্ববতী খাল (সিএমবির খাল) ও বাসিয়া নদীসহ সকল নদ-নদী, খাল-বিল, হাওরের অবৈধ স্থাপন উচ্ছেদ পূর্বক পুনঃখননের পদক্ষেপ গ্রহন করে বিশ্বনাথের কৃষিকে এগিয়ে নেওয়ার দাবী জানান।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে এবং কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়ের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, বিএডিসির উপ-সহকারী পরিচালক প্রতাপ রঞ্জন পাল, কৃষি ব্যাংকের ব্যবস্থাপক আরিফ ফেরদৌস।
    সভায় বক্তব্য রাখেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম ছাইফুল ইসলাম, রামপাশা কৃষি স¤প্রসারণ কর্মকর্তা কামরান আহমদ, উপজেলার কিষাণী কৃষ্ণা রানী দাশ, কৃষক লুৎফুর রহমান, প্রান্তিক কৃষক নাহিদুজ্জামান, কৃষি উদ্যোক্তা জাবের হোসেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ মোক্তার আলী ও গীতাপাঠ করেন উপজেলা কৃষি স¤প্রসারণ কর্মকর্তা নিরঞ্জন বৈদ্য বিপলু।
    এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার সাদিয়া বিনতে সুলাইমান, থানার পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলাম, উপজেলার অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ আলী গণি, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, দেওকলস ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খায়রুল আমিন আজাদ মেম্বার, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য অসিত রঞ্জত দেব, আহমদ আলী ইরন, সাংবাদিক নবীন সোহেল, কামাল হোসেন, বদরুল ইসলাম মহসিন, শুকরান আহমদ রানা প্রমুখ।
    এর পূর্বে সকালে জেলা প্রশাসক উপজেলার হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিদর্শন করেন এবং পরে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে অনুষ্ঠিত শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও বিকেলে প্রতিবন্ধিদের জন্য নির্মানাধীন ঘর পরিদর্শন করেন।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ