বিস্তারিত
  • বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন


    বিশ্বনাথ বিডি ২৪ || 13 September, 2021, 6:09 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪::-বিশ্বনাথের পৌরসভার নাগরিকদের ন্যায্য দাবী দাওয়া আদায়ের লক্ষ্যে  বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

    রোববার পৌর শহরের একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্টিত  আহবায়ক কমিটির সভায় আহবায়ক সামসাদুর রহমান রাহিনকে সভাপতি ও সদস্য সচিব আলতাব হোসেনকে সাধারন সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট  পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট তপন কুমার দাশ।

    কমিটির অন্যান্য দ্বায়িত্বপ্রাপ্তরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মাহবুবুর রহমান লিলু, সহ- সভাপতি আশিক আলী, জসিম উদ্দিন জুনেদ, তোফায়েল আহমদ, জহুর আলী, সোহেল তালুকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ আলম খোকন, মোহাম্মদ আমির আলী, তোফায়েল আহমদ, রুহেল খান, সাংগঠনিক সম্পাদক ফয়জুল ইসলাম জয়, মাহবুবুর রহমান, ফুলকাছ আলী, প্রচার সম্পাদক জাবেদ মিয়া, সহ- প্রচার সম্পাদক ইসলাম উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রাজন আহমদ অপু, দপ্তর সম্পাদক শংকর জ্যোতি দেব, সহ-দপ্তর সম্পাদক জয়নাল আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক ফারুক আহমদ, অর্থ সম্পাদক ইকবাল আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, উপ প্রচার সম্পাদক মুজিবুর রহমান খান,

    কমিটির সদস্যরা হলেন, মকদ্দছ আলী, অ্যাডভোকেট তপন কুমার দাস, কাজী আব্দুল ওয়াদুদ, জয়নাল আবেদীন, আবুল কালাম আজাদ, জামাল উদ্দিন, রাহিম আহমদ, নুরুল ইসলাম, দুলাল মিয়া, তুরণ চৌধুরী, শফিকুল ইসলাম শরিফ, সেবুল মিয়া, আজব আলী, আব্দুল তাহিদ, বুরহান উদ্দিন, বকুল মিয়া, শিপন আলী, সুহাগ মিয়া, ছায়েদ মিয়া, সাঈদ আহমদ, শিপন মর্তুজা, আব্দুর রুপ, হাবিবুর রহমান, সেলিম মিয়া, আল আমিন, সুয়েব আহমদ।
    এর আগে বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদের  আহবায়ক যুক্তরাজ্য প্রবাসী সামসাদুর রহমান রাহিনের সভাপতিত্বে ও সদস্য সচিব আলতাব হোসেনের পরিচালনায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    এসময় সভাপতির বক্তব্যে সামসাদুর রহমান রাহিন বলেন,আমরা ১৯৯৬ সালে সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের নিয়ে নির্দলীয়ভাবে বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদ গঠন করি। অনেক আন্দোলন আর দাবির প্রেক্ষিতে ১৯৯৭ সালে তৎকালীণ পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত আব্দুস সামাদ আজাদ বিশ্বনাথে এসে পৌরসভা ঘোষণা দিয়ে যান। পরে অনেক অপেক্ষার পর এটা বাস্তবায়ন হয় ২০১৯ সালে। কিন্তু বিগত দুই বছরে এখন পর্যন্ত প্রশাসনিক কাজ ছাড়া আর কোন পরিকল্পিত কাজ চোখে পড়ছে না।

    তিনি জানান, পৌরসভার উন্নয়ন কাজে স্বজনপ্রীতি, দূর্ণীতি, ক্ষমতার অপব্যবহার যারা করছে তাদের বিরুদ্ধে আজ থেকে সোচ্চার থাকবে এ পরিষদ।

    তিনি আরও বলেন, পৌরসভা বাস্তবায়নের দাবী আরও  কয়েকটি সংগঠনও গঠিত হয়েছে। যেহেতু দাবী একটি, সেক্ষেত্রে পৌরবাসীর স্বার্থে এক ব্যানারে এসে বিশ্বনাথে একটি পূর্ণাঙ্গ পৌরসভায় রুপান্তরিত হওয়ার আগ পর্যন্ত সবাইকে এক সাথে আন্দোলন করার আমন্ত্রণ জানান তিনি।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ