বিস্তারিত
  • অদৃশ্য শক্তির ছত্রচ্ছায়ায় খুনি সাইফুল ও তার বাহিনী লুকিয়ে আছে… মুহিবুর রহমান


    বিশ্বনাথ বিডি ২৪ || 04 September, 2021, 7:56 PM || বিশ্বনাথ


    স্টাফ রিপোর্টার::- বিশ্বনাথের বহুল আলোচিত চাউলধনী হাওরের বর্তমান অবস্থা পর্যালোচনা ও ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৪ সেপ্টেম্বর) উপজেলার দৌলতপুর ইউনিয়নের দশপাইকা আনরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।
    চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলনের আহবায়ক এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কালামের সভাপতিত্বে এবং সংগঠক শফিক আহমদ পিয়ারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আন্দোলনের প্রধান উপদেষ্টা, বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মুহিবুর রহমান।
    বক্তব্যে তিনি বলেছেন, ‘চাউলধনী হাওর খেকো, জলদস্যু সাইফুল ইসলাম এবং তার বাহিনীর হাতে কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুলছাত্র সুমেল নির্মমভাবে নিহত হওয়ার এতদিন পেরিয়ে গেলেও দলীয় অদৃশ্য শক্তির ছত্রচ্ছায়ায় খুনি সাইফুল ও তার বাহিনী এখনোও লুকিয়ে আছে।
    এ দুটি খুনের ঘটনায় তথাকথিত নির্বাচিত জনপ্রতিনিধি দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী উভয়পক্ষ থেকে ফায়দা হাসিলের চেষ্টা করেন। তিনি চাউলধনী হাওর বাঁচাও আন্দোলন ও ছরকুম আলী-সুমেল খুনের বিচার দাবির আন্দোলনে যুক্ত হন। অথচ, ওই হাওরের সাবলিজে অংশিদার হিসেবে তার নাম আছে। নাম আছে যুবলীগ নেতা মকদ্দুছ আলী ও আওয়ামী লীগ নেতা বশির আহমদের ভাই কবির আহমদের।

    তারা বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের কতিপয় নেতাকে চাউলধনী হাওরের বড়বড় মাছ দিয়ে অথবা কোটি কোটি টাকার মাধ্যমে ক্রয় করে আমাদের আন্দোলনের বিরুদ্ধে বিবৃতি দিয়েছে। ষড়যন্ত্রকারীরা যতই ষড়যন্ত্র করুক, কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুলছাত্র সুমেল হত্যার বিচার হবেই।’
    মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের যুগ্ম আহŸায়ক ও দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফ উল্লাহ সিতাব, ইউ/পি সদস্য আব্দুল মজিদ, শামসুদ্দিন। এসময় এলাকার মুরব্বী ও যুবসমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ