বিস্তারিত
  • এ লজ্জা রাখি কোথায়? বিশ্বনাথে মুক্তিযোদ্ধা সমাজচ্যুত


    বিশ্বনাথ বিডি ২৪ || 11 April, 2021, 9:33 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:: বিশ্বনাথে শ্রীধরপুর গ্রামে বিএনপি-জামায়াত অনুসারীরা ঐক্যবদ্ধভাবে জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবারকে সম্পূর্ণ অনৈতিক ও জোর পূর্বকভাবে সমাজচ্যুত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

    এমন অভিযোগ এনে বিশ্বনাথ পৌর এলাকার শ্রীধরপুর গ্রামে বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ইন্তাজ আলী (মুক্তিযোদ্ধার নং ০১৯১০০০৫০৫৭, লাল মুক্তিবার্তা নং ৫০১০৯০০৫৭, বেসামরিক গেজেট নং ১৪০৬ ও ভারতীয় অগ্রাধিকার তালিকা নং ০৫০১০৮০) রোববার সকালে ৭ জনের নাম উল্লেখ করে সিলেটের পুলিশ সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

    অভিযুক্তরা হলেন- শ্রীধরপুর গ্রামের মৃত আনোয়ার খানের পুত্র জামায়াত নেতা দিলদার খান, মৃত রুস্তুম খানের পুত্র ও যুবদল নেতা আজমল খান, মৃত হারিছ খানের পুত্র ও রামপাশা ইউনিয়নের ৭নং ওয়ার্ড বিএনপি নেতা মশাহিদ খান, মৃত আছাব খানের পুত্র আজাদ খান, মৃত মতছিন খানের পুত্র সোলেমান খান বাবুল, মৃত মুহিবুর রহমান খানের পুত্র আহমদ খান, মৃত মুহিব খানের পুত্র মুজিবুর রহমান খান। অভিযোগে মুক্তিযোদ্ধা ইন্তাজ আলী উল্লেখ করেছেন, গত ২৬ এপ্রিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মুদির বাংলাদেশ সফর ঠেকাতে হেফাজতের তান্ডব দেখিয়া বর্তমান সরকারের পতন নিশ্চিত মনে করে তাড়া হুড়ো করে বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ পরিবারকে জোরপূর্বকভাবে সমাজচ্যুত করা হয়েছে।

    মুক্তিযোদ্ধা ইন্তাজ আলী প্রায় ৬ বছর যাবৎ শ্রীধরপুর জামে মসজিদের কার্যকরি কমিটির সদস্য রয়েছেন। গত ২৮ এপ্রিল দিবাগত রাত অনুমান ১০ ঘটিকার সময় উক্ত মসজিদ কার্যকরি কমিটির সভাপতি আজাদ খান মুক্তিযোদ্ধাকে ফোনের মাধ্যমে মসজিদ কমিটি ও পঞ্চায়েত থেকে সমাজচ্যুত বিষয়টি নিশ্চিত করেন।

    পর দিন তিনি পঞ্চায়েতের মুরব্বি তমছির আলীর কাছে গিয়ে বিষয়টি জানতে চাইলে তারা কিছুই জানেন না বলে জানান। অভিযোগপত্রে আরো উল্লেখ করা হয়েছে, প্রায় ৭০টি পরিবার নিয়ে শ্রীধরপুর গ্রাম পঞ্চায়েত গঠিত।

    এই ৭০ পরিবারের মধ্যে উক্ত বিএনপি-জামায়ত অনুসারী নেতাকর্মীরা ইন্তাজ আলীকে ‘মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ’ পরিবারের লোক হওয়ায় কারণে ষড়যন্ত্র করে সমাজচ্যুত করেছে।

    এ ঘটনায় মুক্তিযোদ্ধা ইন্তাজ আলীর মান-সম্মান ক্ষুন্ন হয়েছে বলে তিনি মনে করেন। এদিকে, ওই বিএনপি-জামায়াত নেতাকর্মীদের বিরুদ্ধে শ্রীধরপুর গ্রামের আরো বেশ কয়েকটি আওয়ামী লীগ অনুসারী পরিবারকে সমাজচ্যুত করেছে বলে অভিযোগ রয়েছে। মসজিদের মোতাওয়াল্লি আজাদ খানের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের জানান, তার মেয়ের জামাইয়ের একটি বিরোধের বিষয়ে মুক্তিযোদ্ধা ইন্তাজ আলীকে জানালে তিনি কোন সদোত্তর না দেয়ায় তাকে পঞ্চায়েত থেকে বাদ দেয়া হয়।

    এব্যাপারে বিশ্বনাথ থানার অফিসার্স ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, পুলিশ সুপার বরাবরে দাখিলকৃত একটি লিখিত অভিযোগের অনুলিপি পেয়েছি। দ্রুত এব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ