বিস্তারিত
  • বিশ্বনাথে আলিয়া মাদ্রাসা জামে মসজিদের ইমাম আর নেই


    বিশ্বনাথ বিডি ২৪ || 17 January, 2021, 8:29 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:- বিশ্বনাথ পৌরশহরের পুরানবাজারস্থ কামিল মাদরাসা সংলগ্ন শরীষপুর জামে মসজিদের সাবেক ৪২ বছরের ইমাম মাওলানা নাজমুল ইসলাম চৌধুরী আজ রবিবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৬টায় জকিগঞ্জের ফুলতলী সংলগ্ন মনসুরপুর গ্রামে ইন্তেকাল করেছেন।

    ইন্না-লিল্লাহ ওয়াইন্না আলাইহি রাজিউন। মরহুমের জানাজার নামাজ বাদ আছর তার নিজ গ্রামে অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথ পুরানবাজারসহ শরীষপুর জামে মসজিদের চল্লিশ বৎসরের ইমাম ও খতিব মাওলানা নাজমুল ইসলাম চৌধুরীর সবাই শ্রদ্ধার চোখে দেখতেন। নাজমুল ইসলাম চৌধুরীর বাড়ি সিলেটের জকিগন্জ উপজেলার মানিকপুর ইউনিয়নের মনসুরপুর গ্রামে।

    তার পিতা-মরহুম ইরফান আলী চৌধুরী ও মাতা সৈয়দা বেগম। চার ভাই এক বোনের মধ্যে তিনি হলেন তিন নম্বর। ১৯৪৫ সালের ৪ঠা এপ্রিল জন্মগ্রহণকারী নাজমুল ইসলাম চৌধুরী প্রাইমারী শেষ করে ভরন সুলতানপুর মাদরাসায় ভর্তি হন।

    ওখানে ক্বারিয়ানা শেষ করে দাখিল নবম পর্যন্ত পড়ালেখা করে রাখালগন্জ মাদরাসা থেকে দাখিল পাস করেন।

    এরপর ভারতের আসাম জেলার বুরুঙ্গা আলিয়া মাদরাসায় যান। সেখান থেকে আলিম এবং ১৯৬৯ সালে ফাজিল পাস করেন। দুর্ভাগ্যবশত আর কামিল পড়া হয়নি তাঁর। দেশে আসার পর রমজান মাসে ফুলতলিতে গিয়ে কিছুদিন ক্বিরাত প্রশিক্ষণ দেন।

    ১৯৭৯ সালের ৭ মে বিশ্বনাথ পুরানবাজারসহ আলিয়া মাদরাসা সংলগ্ন শরীষপুর জামে মসজিদে ইমামতির মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তখন মসজিদের মোতাওয়াল্লী ছিলেন মরহুম হাজী মহিবুল্লাহ।

    সেই থেকে আজ পর্যন্ত তিনি নিজ দায়িত্ব সুষ্ঠু ভাবে পালন করে যাচ্ছেন। তিনি সবার কাছে একজন আস্থাভাজন মানুষ ছিলেন। তাঁর প্রতি কারো কোন অভিযোগ নেই।

    এতেই প্রমাণ হয় তিনি একজন ভাল মানুষ এবং ভাল ইমাম। মৃত্যুকালে নাজমুল ইসলাম চৌধুরী ২ ছেলে ৩ মেয়েসহ অসংখ্য আত্বীয়-স্বজন ও গুণগ্রাহী রেখেগেছেন।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ