বিস্তারিত
  • বিশ্বনাথে শাহজালাল ফুরক্বানিয়া হাফিজিয়া মাদ্রাসার উদ্বোধন


    বিশ্বনাথ বিডি ২৪ || 02 January, 2021, 7:58 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:-নব প্রতিষ্টিত শাহজালাল ফুরক্বানিয়া হাফিজিয়া মাদ্রাসার অস্থায়ী কার্যালয় চকরামপ্রসাদ (লামারচক) গ্রামের পুরাতন মসজিদ প্রাঙ্গনে অত্র মাদ্রাসার উদ্বোধন উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দু্আ মাহফিল ১লা জানুয়ারী শুক্রবার অনুষ্ঠিত হয়।

    সভায় সভাপতিত্ব করেন গ্রামের বিশিষ্ট মুরব্বি ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাজী আকবর আলী।

    প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান।

    সিরাজ মিয়ার সঞ্চালনায় ও ক্বারী জসিম উদ্দীনের কুরান তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন মাদ্রাসার প্রধান উপদেষ্টা উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আবদুর রশীদ, মাওলানা আপ্তাব উদ্দিন, মাওলানা ওয়ারিছ আলী, ক্বারী রাজিব আহমদ।

    বিশেষ অতিথি হিসিবে বক্তব্য রাখেন ক্বারী মোহাম্মদ আলী, আব্দুল মুক্তাদির ফয়সাল হাফেজ ক্বারী ইসলাম উদ্দিন, মাওলানা আবুল কাশেম।

    সভায় মাদ্রাসা প্রতিষ্ঠার সংক্ষিপ্ত ইতিহাস, ভূমি দাতা ও অর্থদাতাদের পরিচয় সকলের সামনে উপস্থাপন করেন আব্দুর রশীদ। তাঁর বক্তব্য থেকে জানা যায়, ইতোমধ্যেই গ্রামের মরহুম হাজী আব্দুল গফুরের পুত্র ছাদিক আলী মাদ্রাসায় ৩০ শতক জমি দান করেছেন এবং হাফেজ কারী ইসলাম উদ্দিনের পরিবার মাদ্রাসা পরিচালনার আর্থিক ব্যয়ভার বহন করার প্রতিশ্রুতি দিয়েছেন।মাদ্রাসা উদ্বোধনের প্রাক্কালে সাতপাড়া গ্রামের (বর্তমানে লন্ডন প্রবাসী) নুরুল হক ১০ জ্বীল কোরান শরীফ ও ১০টি রাওয়াল দান করেন এবং প্রয়োজন মত আরো কোরান শরীফ দান করার প্রতিশ্রুতি দিয়ে মাদ্রাসা কর্তৃপক্ষসহ সকলের কাছে দুআ চেয়েছেন।

    প্রধান অতিথির বক্তব্যে হাবিবুর রহমান বলেন, কোরানের শিক্ষা আমাদের দুনিয়াতে সৎ পথে পরিচালিত হতে অনুপ্রেরণা দেয় এবং পরকালের পাথেয় যোগাড় করার পথ দেখায়।তাই সকলের উচিত কোরানকে আঁকড়ে ধরা এবং এর শিক্ষানুসারে জীবনকে ধাবিত করা।তিনি প্রয়োজনমতো মাদ্রাসার উন্নয়নে নিজের পক্ষ থেকে সাহায্য ও সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

    সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চকরামপ্রসাদ গ্রামের বিশিষ্ট মুরব্বি হাজী আব্দুল খালেক, হাজী মহরম আলী, বৈরাগীবাজারের বিশিষ্ট ব্যবসায়ী এবং বৈরাগীবাজার বণিক সমিতির যুগ্ম সম্পাদক সোহেল মিয়া, বিশিষ্ট মুরব্বি ও মাদ্রাসার কোষাধ্যক্ষ সাফায়েত উল্লাহ, মোশাহিদ আলী, রুস্তম আলী, খলিল মিয়া, আলতাব আলী, ছিকন্দর আলী, চেরাগ আলী, নুর মিয়া, হানিফ আলী, শাহনুর আলি, আখলুছ আলী,মতি উল্লাহ,সালেহ আহমদ,আশরাফ আলী,কবির মিয়া ,দবির মিয়া,বাবুল মিয়া, বারিক মিরা, আব্দুল মালিক,আব্দুল নুর, শিতাব আলী, আম্বর আলী, ফরিদ খান প্রমুখ।

    সভা শেষে মহানবী হযরত মুহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এর শানে দরূদ ও মাদ্রাসার ভূমিদাতা ছাদিক আলী, অর্থদাতা হাফিজ ক্বারী ইসলাম উদ্দিন, কুরান শরীফ দান কারী নুরুল হক পরিবারবর্গের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু,এলাকার কবরবাসী মুর্দেগানের মাগফেরাত,এলাকাবাসীর সার্বিক কল্যান ও নবপ্রতিষ্ঠিত মাদ্রাসার অব্যাহত উন্নয়ন কামনা করে দুআ অনুষ্ঠিত হয়।

    দুআ পরিচালনা করেন প্রধান অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ