বিস্তারিত
  • বিশ্বনাথ বিএনপির ৩২ নেতাকর্মীর জামিন


    বিশ্বনাথ বিডি ২৪ || 08 December, 2020, 5:19 PM || বিশ্বনাথ, রাজনীতি


    বিশ্বনাথবিডি২৪:- চলতি বছরের ২৯ অক্টোবর বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিন সরকারি কাজে বাঁধা, প্রিজাইডিং অফিসারসহ সরকারি কর্মকর্তাদের অবরুদ্ধ করে পুলিশের ওপর হামলা ও নির্বাচনী সরঞ্জাম বহনকারী ভাংচুর করার অভিযোগে পুলিশের দায়েরকৃত মামলায় উচ্চ আদালতের জামিনে ছিলেন বিশ্বনাথ বিএনপির ৩২ নেতাকর্মী।

    আর সেই মামলায় নিম্ম আদালতে হাজিরা দিতে গেলে জামিন মঞ্জুরের আদেশ দেন আদালত। আজ মঙ্গলবার (৮ডিসেম্বর) সিলেটের চীপ জুডিশিয়াল ম্যাজিস্টেট্র কাওছার আহমদের আদালত এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আসামী পক্ষের আইনজীবি একেএম সামিউল ইসলাম।

    জামিনপ্রাপ্তদের মধ্যে রয়েছে-উপজেলার দশঘর ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান এমাদউদ্দিন খান, উপজেলা বিএনপি নেতা আরব খান, জয়নাল আবেদীন, জানু মিয়া, পৌর বিএনপি নেতা আহেমদ-নূরউদ্দিন, আবদুর রহমান খালেদ, ফরিদ আহমদ, বিএনপি নেতা নজরুল ইসলাম হান্দু মিয়া, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক গোবিন্দ মালাকার, যুবদল নেতা আবদুর রব সরকার, আব্দুর রউফ, মিজবাহ খান, সুলতান খান, আবদুুল মুমিন কালু, আনোয়ার হোসেন, জাকির আহমদ, উপজেলা ছাত্রদলের আহবায়ক হোসাইন আহমেদ প্রবেল, সদস্য সুলতান মিয়া, পৌর ছাত্রদলের আহবায়ক ফখরুল ইসলাম রেজা, ছাত্রদল নেতা নিজামউদ্দিন, তেরাব আলী, জাহেদ, হিফজুর রহমান, আতিনুর রহমান আতিকুর, দিলু মিয়া, বেলাল, মখলিছুর রহমান, রাশেদ মিয়া, লিফু মিয়া, রেজাউল করিম রাজু, সালমান, ছাইদুর রহমান।

    প্রসঙ্গত, ১৭ বছর পর গত ২৯ অক্টোবর উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জবেদুর রহমানকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হন বিএনপি প্রার্থী এমাদউদ্দিন খান। ১০টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রে শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে মাছুখালি নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দশঘর নিজামুল উলুম উচ্চ বিদ্যালয় যৌথ ভোটকেন্দ্রে বিএনপি নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

    নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তারা ব্যালট বাক্স ও অন্যান্য সরঞ্জাম নিয়ে কেন্দ্র ত্যাগ করতে চাইলে তাদেরকে অবরুদ্ধ করে রাখেন বিএনপি নেতাকর্মীরা। ভাঙচুর করা হয় নির্বাচনী কাজে ব্যবহৃত পিকআপ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পুলিশ।

    এমন অভিযোগ এনে পরদিন ৩০ অক্টোবর বিশ্বনাথ থানার এসআই নূর হোসেন বাদী হয়ে ৩৫জন বিএনপির নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও ১২০ বিএনপির নেতাকর্মীকে আসামি করে থানায় মামলা দায়ের করে। মামলা নং ২০।

    গত ১১ নভেম্বর বুধবার দুপুরে হাইকোর্টের বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দ’র বেঞ্চে জামিন আবেদন করেন তারা। শুনানি শেষে তাদের ৪ সপ্তাহের জামিন মঞ্জুর করে হাইকোর্টের বেঞ্চ।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ