বিস্তারিত
  • সরকারী ভুমি বন্দোবস্ত না দিতে বিশ্বনাথের ৩ গ্রামবাসীর আবেদন


    বিশ্বনাথ বিডি ২৪ || 27 November, 2020, 3:49 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪:- বিশ্বনাথে খাজাঞ্চী ইউনিয়নের পূষনী মৌজার সরকারী ভুমি ব্যক্তিগত ভাবে কাউকে বন্দোবস্ত প্রদান না করতে সিলেট জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছেন তিনটি গ্রামের বাসিন্দারা।

    ২৫ নভেম্বর বুধবার খাজাঞ্চী ইউনিয়নের জয়নগর, বাদেকাবিলপুর, ভাটপাড়া গ্রামবাসীর যৌথ উদ্যোগে স্বাক্ষরিত পৃথক দুটি আবেদন জেলা প্রশাসক বরাবরে দাখিল করা হয়েছে। লিখিত আবেদনে বলা হয়েছে, উপজেলার পূষনী মৌজার জে এল নং ৪২, এস এ খতিয়ান নং ০১, এস এ দাগ নং ১৫৬, এতে ৫.৯৮ একর ভুমি এস এ রেকর্ডে গোচর রকম ভুমি ছিল।

    যা বিএস জরিপী রেকর্ডে গোচরের স্থলে পতিত লিখা হয়। উক্ত দাগ ও খতিয়ানের ভুমির বিএস রেকর্ড সংশোধন করে পতিত থেকে এসএ রেকর্ডের গোচর করার দাবীতে আবেদন করা হয়। পৃথক আবেদনে উল্লেখ করা হয়েছে, ভাটপাড়া, জয়নগর, বাদেকাবিলপুর গ্রামবাসী তৎকালিণ সময় থেকে তফশীল বর্ণিত ভুমিতে গরু, মহিষ, ভেড়া ছাগল চরাইয়া আসছেন। ইদানিং এলাকাবাসি খুঁজ নিয়ে জানতে পারেন প্রশাসন কর্তৃক ব্যক্তি বা প্রতিষ্টানের জন্য উক্ত দাগের ভুমি বন্দোবস্ত প্রদানের তোড়জোড় চলছে।

    উক্ত ভুমি ব্যক্তি বা প্রতিষ্টানের কাছে বন্দোবস্ত দেওয়া হলে দরখাস্থকারী গ্রামবাসী দীর্ঘদিন হতে চলে আসা গরু, মহিষ, ছাগল, ভেড়া চরাইতে চরমক্ষতির সম্মুখীন হবেন।

    এ কারণে এই ভুমি বন্দোবস্ত না দিতে জেলা প্রশাসকের কাছে লিখিত ভাবে ন্যায় ও সুবিচার কামনা করেছেন। দরখাস্তকারীদের পক্ষে প্রবীণ সাংবাদিক, গবেষক ও কবি মিজানুর রহমান মিজানের নেতৃত্বে বাদেকাবিলপুর, ভাটপাড়া ও জয়নগর গ্রামের বিশিষ্ট প্রবীণ মুরব্বীদের স্বাক্ষরিত দাবী আদায়ের দরখাস্থগুলি যথাক্রমে ২৫ ও ২৭ নং স্মারকে ২৫ নভেম্বর জেলা প্রশাসক কার্যালয়ে গৃহীত হয়েছে বলে জানা গেছে।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ