বিস্তারিত
  • বিশ্বনাথে প্রতিবন্ধীদের মধ্যে নগদ অর্থ বিতরণ


    বিশ্বনাথ বিডি ২৪ || 11 October, 2020, 7:18 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪ঃ-বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের বৃহত্তর আমতৈল এলাকার ৫০ টি প্রতিবন্ধী পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে এবং ৭১ জন প্রতিবন্ধীকে ১০ ধরণের সহায়ক উপকরণ প্রদান করা হয়েছে।

    রবিবার (১১ অক্টোবর) সকালে উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের হলরোমে উপজেলা প্রশাসন, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন ও সমাজসল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধীদের মাঝে নগদ অর্থ ও সহায়ক উপকরণ বিতরণ করা হয়।

    অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে বৃহত্তর আমতৈল এলাকার প্রতিবন্ধীর জীবন মান উন্নয়নের সরকারের পক্ষ হতে ব্যাপক পরিকল্পনা গ্রহন করা হয়েছে। শুধুমাত্র আমতৈল এলাকার প্রতিবন্ধীরাই নন, দেশের সকল প্রতিবন্ধীর জীবন মান উন্নয়নের প্রকল্প গ্রহন করা হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার প্রতিবন্ধী বান্ধব সরকার।

    এজন্যই প্রতিবন্ধীদের কল্যাণের জন্য সরকার নানান প্রদক্ষেপ গ্রহন করছেন। বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল’র সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান’র পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তর সিলেটের বিভাগীয় পরিচালক সন্ধীপ কুমার সিংহ।

    বিশেষ অতিথির বক্তব রাখেন সমাজল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক (প্রশাসন) হামীম হাসান, স্থানীয় সরকার বিভাগ সিলেটের উপ-পরিচালক মীর মাহবুবুর রহমান, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর।

    অনুষ্ঠানে জেলা সমাজসেবা কর্মকর্তা নিভাষ রঞ্জন দাস, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, বিশ্বনাথ উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল জুবায়ের, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, উপজেলা যুবলীগে যুগ্ম আহবায়ক আশিক আলী, বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল, নবীন সুহেল ও ছাত্রলীগ নেতা আব্দুল মুকিত সুমন’সহ অনেকেই উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য, সিলেটের সামগ্রিক হারের তুলনায় দ্বিগুণেরও বেশি প্রতিবন্ধী রয়েছেন বিশ্বনাথের রামপাশা ইউনিয়নে। এর মধ্যে সিংহভাগই আমতৈল গ্রামের। এ নিয়ে বিশ্বনাথ নিউজ টুয়েন্টিফোর ডটকমসহ সিলেটের স্থানীয় ও জাতীয় একাধিক পত্রিকায় অনেক সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। মানবিক এ বিষয়টি বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা ও তাঁর বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃষ্টিতে আনেন। তিনি তাৎক্ষণিক বিষয়টি আমলে নিয়ে চলতি বছরের জুলাই মাসে শুধুমাত্র রামপাশা ইউনিয়নের ৪৬১ জন প্রতিবন্ধীর কাছে ঈদ উপহার সামগ্রী প্রেরণ করেন।

    উপহার পাঠানো ছাড়াও প্রধানমন্ত্রী প্রতিবন্ধী শিশুদের সুস্থতা এবং ভবিষ্যতে সুস্থ প্রজন্ম নিশ্চিত করতে বেশ কিছু নির্দেশনা দেন। ওই নির্দেশনাগুলো বাস্তবায়নে সরকারের বিভিন্ন পরিকল্পনা গ্রহন করা হয়েছে। এই পরিকল্পনার আলোকেই রবিবার ২য় ধাপে ৫০ টি প্রতিবন্ধী পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে এবং ৭১ জন প্রতিবন্ধীকে সহায়ক উপকরণ প্রদান করা হয়।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ