বিস্তারিত
  • দশঘর ইউপি নির্বাচন ৬৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ, ২ প্রার্থীর বাতিল


    বিশ্বনাথ বিডি ২৪ || 05 October, 2020, 5:53 PM || বিশ্বনাথ


    বিশ্বনাথবিডি২৪ঃ-আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠেয় বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য প্রার্থী হিসেবে ৬৭ জনের দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে।

    সোমবার (৫ অক্টোবর) বিকেলে উপজেলা নির্বাচন অফিসে এগুলো যাচাই-বাছাই করা হয়। বাছাই শেষে ৬৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ও ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

    বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্ণিং কর্মকর্তা গোলাম সারোয়ার।
    তিনি বলেন, ‘গতকাল রবিবার (৪ অক্টোবর) ছিল দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ দিন। শেষ দিন পর্যন্ত ৬৭ জন মনোনয়নপত্র দাখিল করেন। আজ (সোমবার) সেগুলো যাচাই-বাছাই করে ৬৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছি।

    বাতিল ঘোষণা করেছি ২ জনের মনোনয়নপত্র। যাদের মনোনয়ন বাতিল হয়েছে, তারা হলেন ওই ইউনিয়নের ১, ২ ও ৩নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্যপ্রার্থী শিউলী বেগম এবং ৪, ৫ ও ৬নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য প্রার্থী রুমি বেগম।’
    প্রসঙ্গত, সীমানা সংক্রান্ত আইনি জটিলতায় দীর্ঘ ১৭ বছর ধরে স্থগিত ছিল দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচনী কার্যক্রম। আগামী ২৯ অক্টোবর ভোটগ্রহণের দিন ঠিক করে গত ২৪ সেপ্টেম্বর এ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি জবেদুর রহমান, বিএনপির মনোনয়ন পেয়েছেন দশঘর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি এমাদ উদ্দিন খান এবং জাতীয়পার্টির মনোনয়ন পেয়েছেন উপজেলা জাপার যুগ্ম আহ্বায়ক আবদুল মান্নান। এছাড়াও চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১ জন ও বিএনপির ২ জন বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

    এ ইউনিয়নে মোট ভোটার ১৪১১৮। পুরুষ ভোটার ৭০২৯ ও মহিলা ভোটার ৬৯০৯।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ