বিস্তারিত
  • বিশ্বনাথে তৃণমূল নেতাকর্মীদের কমিটিতে না রাখায় ফুঁসে উঠেছেন বিএনপি নেতাকর্মীরা


    বিশ্বনাথ বিডি ২৪ || 07 March, 2020, 6:28 PM || বিশ্বনাথ, রাজনীতি


    বিশ্বনাথ বিডি ২৪ :- বিশ্বনাথে তৃণমূল বিএনপির ব্যানারে আজ শনিবার (৭ মার্চ) সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী কারিকোনাস্থ গ্রামের বাড়িতে বিএনপি ও সহযোগি সংগঠনের একাংশের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
    উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে ও যুবদল নেতা সাইদুর রহমান রাজু ও আব্দুর রব সরকারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী।
    বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা কৃষকদলের যুগ্ম-আহবায়ক ও লামাকাজি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও দেওকলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাহিদ মিয়া, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক ও অলংকারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, জেলা বিএনপির সাবেক সদস্য ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, জেলা বিএনপির সাবেক সদস্য জসিম উদ্দিন জুনেদ, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি রইছ উদ্দিন মাস্টার, আখলিছ আলী সরকার, আবারক আলী চেয়ারম্যান, আব্বাস আলী চেয়ারম্যান, বিএনপি নেতা আবুল হোসেন মেম্বার, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক আজাদ মেম্বার, আবদুল আজিজ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান রিপন, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নূর আসাদ, বিএনপি নেতা কাচা মিয়া, জয়নাল আবেদিন, মামুন আহমদ মেম্বার, জুবেল আহমদ, মাহতাব উদ্দিন, জাহিদুল ইসলাম, বেলাল আহমদ, আমিনুর রহমান চুন্নু, উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক কাওছার আহমদ তুলাই। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন সেচ্ছাসেবকদল নেতা সাজ্জাদ হোসেন শিপলু।
    এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক সুমন মিয়া বিএনপি নেতা দিলোয়ার হোসেন, নূর হোসেন, রফিক মেম্বার, গয়াছ মেম্বার, নিজাম উদ্দিন, শামিম আহমদ মেম্বার, রহিম শিকদার, গেদা মিয়া, আলী হোসেন ইংরেজ, জালাল উদ্দিন, ওয়াহিদ আলী, আবদুর রুপ, বাবলু মিয়া, আমিন, জামাল আহমদ, আবদুল লতিফ, মখন মিয়া, মানিক মিয়া, ফয়ছল আহমদ, যুবদল নেতা জাহাঙ্গীর আলম, সুলতান খান, আমির আলী, মুক্তার খান, দিলোয়ার হোসেন, নিজাম উদ্দিন, রিপন মিয়া, নিজাম উদ্দিন, আশিক আলী, নুমান আহমদ,মঈন উদ্দিন, আবদুল করিম, ধন মিয়া, আলাই মিয়া, জুবায়ের আহমদ, কাহার মিয়া, বিশ্বনাথ সদর ইউপি সেচ্ছাসেবকদলের সভাপতি আবদুল করিম, রামপাশা ইউপি সেচ্ছাসেবকদলের আহবায়ক আবদুল হামিদ, সদস্য সচিব জুবায়ের আহমদ, সেচ্ছাসেবকদল নেতা মাসুদ আহমদ, নজরুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সাবেক সদস্য আলাল আহমদ, তারেক আহমদ খজির, ইমরান আহমদ সুমন, রুমেল আলী, শিমুল আলী, তাজুল ইসলাম, রাজ্জাক মিয়া, কলেজ ছাত্রদলের সহ-সভাপতি আখতার আহমদ, সাধারণ সম্পাদক একে রাজু, কলেজ ছাত্রদল নেতা এমদাদুর রহমান প্রমুখ।
    সভায় বক্তারা বলেন, সিলেটের কোটি মানুষের নেতা, সাবেক এমপি, ‘নিখোঁজ’ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর আস্থাভাজন নেতাদের বাদ দিয়ে বিশ্বনাথ উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি গঠন করা হয়েছে। যারা দিনে বিএনপি ও রাতে আওয়ামী লীগ করে তাদের দিয়েই কমিটি গঠন করা হয়।
    বক্তারা আরও বলেন, ‘নিখোঁজ’ বিএনপি নেতা ও সাবেক এমপি ইলিয়াস আলীর ঘাটি খ্যাত বিশ্বনাথ উপজেলা বিএনপি। এখানেই বিএনপির শক্ত অবস্থান রয়েছে। এই অবস্থানকে নষ্ট করতে পায়তারায় লিপ্ত রয়েছেন কতিপয় কিছু নেতারা। যারা মামলা-হামলার শিকার কমিটিতে তাদের নাম নাই। বিশ্বনাথ উপজেলা বিএনপি ও পৌর বিএনপি ঘোষিত কমিটিতে সাংগঠনিক ভাবে দক্ষ ও যোগ্য নেতাদের বাদ দিয়ে দুর্বল নেতৃত্ব দিয়ে একটি পকেট কমিটি দেয়া হয়েছে। এতে অনেক ত্যাগী নেতাকর্মীর নাম বাদ পড়েছে। কমিটির বিষয়ে স্থানীয় নেতাদের নিয়ে আলোচনা করা হয়নি। সুবিধাভোগিরা ও নবাগতরা বিভিন্ন ভাবে সুযোগ সুবিধা দিয়ে কমিটিতে তাদের স্থান করে নিয়েছেন। যাতে বিএনপির ভবিষ্যৎ অমঙ্গল এবং হুমকির মুখে পড়ার সম্ভাবনা রয়েছে।
    বক্তারা বলেন, ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের বাদ দিয়ে ব্যক্তিবিশেষের ফায়দা হাসিল করতে বিএনপির রাজনীতির সঙ্গে যাদের সংশ্লিষ্টতা নেই, তাঁদের কমিটিতে পদ দেওয়া হয়েছে। দলের তৃণমূলের মতামত অগ্রাহ্য করে পকেট কমিটি ঘোষণা করেছেন। ইলিয়াস আলী ‘নিখোঁজের’ পর যারা তাঁর সন্ধান আন্দোলন করতে গিয়ে হামলা-মামলা-জেল-জুলুমের নির্যাতন হয়েছেন এবং এলাকার চারজন বিএনপি অনুসারী ইউপি চেয়ারম্যানদের বাদ দিয়েই গঠিত বিশ্বনাথ ও পৌর বিএনপির আহবায়ক কমিটিতে রাখা হয়নি। অভিলম্ভে বিশ্বনাথ বিএনপির কমিটি ভেঙে ত্যাগী ও ইলিয়াস আলীর আস্থাভাজন নেতাদের দিয়ে কমিটি গঠন করার আহবান জানান বক্তারা।
    বক্তারা বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বর্তমান সরকার কারাগারে বন্ধি করে রেখেছে। অভিলম্ভে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ‘নিখোঁজ’ বিএনপি নেতা ইলিয়াস আলীকে ফিরিয়ে দেয়ার দাবি জানান বক্তারা।



সর্বশেষ খবর


নিউজ খুঁজুন
আর্কাইভ
ফেইসবুক পেইজ